পশ্চিম বাংলার উন্নয়নে বাধা দিচ্ছে কেন্দ্রীয় সরকার: মমতা

ঢাকা, ১১ জুলাই, এবিনিউজ : পশ্চিম বাংলার উন্নয়নে বাধা দিচ্ছে কেন্দ্রীয় সরকার। যে সমস্ত রাজ্যগুলোতে বিজেপি ক্ষমতায় আছে, সেই সমস্ত রাজ্যে উন্নয়নের প্রচুর টাকা দেওয়া হচ্ছে। অন্যদিকে বঞ্চিত করা হচ্ছে বাংলাকে।

গতকাল মঙ্গলবার এমনই অভিযোগ করলেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গ সফরের দ্বিতীয় দিনে কোচবিহারে আসেন তিনি। সেখানে ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী চ্যাংরাবান্ধায় কমিউনিটি হলে জেলার প্রশাসনিক বৈঠক করেন।

বৈঠকে তিনি এই অভিযোগ করেন৷ একই সঙ্গে তার দাবি, করের টাকাও কেন্দ্র কেটে নিচ্ছে। তবে এই পরিস্থিতিতেও যাতে রাজ্যের উন্নয়ন থেমে না থাকে, সেই বিষয়েও নজর রেখেছেন মুখ্যমন্ত্রী। তিনি জেলা প্রশাসনের কর্তাদের উন্নয়নের কাজ দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছেন। এদিন প্রশাসনিক বৈঠকে মেখলিগঞ্জ এবং হলদিবাড়ির মধ্যে সংযোগকারী জয়ী সেতুর কাজ দ্রুত শেষ করার নির্দেশ দেন মমতা।

এছাড়াও কোচবিহারের দিনহাটায় সাম্প্রতিক রাজনৈতিক হিংসা নিয়ে পুলিশকে কঠোর ব্যবস্থা গ্রহণে নির্দেশ দেন তিনি। এদিন মমতা অসমের সাম্প্রতিক সমস্যা নিয়ে বাংলা-অসম সীমান্তে নজর রাখার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন।

এদিন মুখ্যমন্ত্রী জানান, জন্মাষ্টমী ও রথযাত্রা নিয়ে অনেকেই অশান্তি করার চেষ্টা করছে। তারা যাতে অশান্তি করতে না পারে সেই ব্যাপারে পুলিশকে দেখার নির্দেশ দেন তিনি। এদিন প্রশাসনিক সভায় জাতীয় সড়ক কর্তৃপক্ষকে তিনি শিলিগুড়ি ও জলপাইগুড়ির মধ্যে জাতীয় সড়ক দ্রুত মেরামতির উদ্যোগ নিতে বলেন।

এদিন প্রশাসনিক বৈঠকের আগে চ্যাংরাবান্ধা বাস টার্মিনার্সে একটি সরকারি অনুষ্ঠানে ১০টি প্রকল্পের উদ্বোধন করেন। এছাড়াও বিভিন্ন প্রকল্পের উপভোক্তাদের সহায়ক সামগ্রী ও আর্থিক সাহায্য তুলে দেন মুখ্যমন্ত্রী।

সূত্র: কলকাতা ২৪x৭

এবিএন/মাইকেল/জসিম/এমসি