আজকের শিরোনাম :

প্রার্থী বাছাই পর্ব থেকে সরে গেলেন স্যান্ডার্স স্বাগত জানালেন ট্রাম্প

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২০, ১০:২৮

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের প্রার্থী বাছাই পর্বে শেষ পর্যন্ত লড়াই না করে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন সিনেটর বার্নি স্যান্ডার্স। এর আগে তিনি প্রার্থী বাছাই প্রক্রিয়ার শেষ পর্যন্ত লড়াই করে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন।

গতকাল (বুধবার) ডেমোক্র্যাট দলের প্রার্থী বাছাই প্রক্রিয়া থেকে নিজেকে প্রত্যাহার করে নেন স্যান্ডার্স।এর ফলে ডেমোক্র্যাট দলে প্রার্থী বাছাইয়ের দৌড়ে সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের আর কোনো প্রতিদ্বন্দ্বী রইলো না।

সেইসঙ্গে আগামী নভেম্বরে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে আমেরিকার প্রধান দুই দলের প্রার্থী চূড়ান্ত হয়ে গেল। ওই নির্বাচনে ক্ষমতাসীন রিপাবলিকান দলের প্রার্থী থাকছেন প্রেসিডেন্ট ট্রাম্প এবং ডেমোক্র্যাট দল থেকে জো বাইডেন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজের টুইটার পেজে এক পোস্ট দিয়ে স্যান্ডার্সের সরে যাওয়ার বিষয়টিকে স্বাগত জানিয়েছেন। তিনি ওই বার্তায় বলেছেন, ডেমোক্র্যাট দলই চেয়েছিল স্যান্ডার্স প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ান। তিনি বলেন, এখন স্যান্ডার্সের সমর্থকদের উচিত হবে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে  রিপাবলিকান প্রার্থীকে ভোট দেয়া।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ