আজকের শিরোনাম :

পাকিস্তানে বাস-ট্রেন সংঘর্ষে নিহত ২০

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৫৪ | আপডেট : ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১০:২৬

পাকিস্তানে বাস ও ট্রেনের সংঘর্ষে অন্তত ২০ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও অন্তত ৬০ জন। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। ফলে নিহতের সংখ্যা বাড়তে পারে।

দুবাইভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ জানায়, শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) রাতে পাকিস্তানের সিন্ধু প্রদেশে রোহরি রেলওয়ে স্টেশনের কাছে এই সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই অন্তত ২০ জন নিহত হন। অবশ্য কোনো কোনো প্রতিবেদনে নিহতের সংখ্যা ৩০ জন ও আহতের সংখ্যা ১০০ জন বলে উল্লেখ করা হয়েছে।

দুর্ঘটনার পর স্থানীয় পুলিশ কর্মকর্তা জামিল আহমেদ জানান, ট্রেনটি বাসকে ধাক্কা দিয়ে প্রায় ২০০ ফিট দূরে নিয়ে যায় এবং সংঘর্ষের তীব্রতা এত বেশি ছিল যে, বাসটি ভেঙে তিন টুকরা হয়ে যায়। এ সময় আহতদের চিৎকারে সেখানে এক হৃদয়বিদারক পরিস্থিতি সৃষ্টি হয়।

তিনি বলেন, দুর্ঘটনায় আহতদের মধ্যে নারী ও শিশু রয়েছেন। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা সংকটাপন্ন দেখেছি আমরা। ফলে নিহতের সংখ্যা বাড়তে পারে।

করাচি থেকে রাওয়ালপিন্ডিগামী ‘৪৫ আপ পাকিস্তান এক্সপ্রেস’ ট্রেনটি একটি রেল ক্রসিং অতিক্রমের সময় বাসটির সঙ্গে সংঘর্ষ হয়। ঘটনার সময় রেল ক্রসিংয়ে কোনো মানুষ ছিল না। বাসটিতে ২০ জন যাত্রী ছিল এবং সেটি পাঞ্জাব যাচ্ছিল।

প্রসঙ্গত, পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের গত বছরের ৩১ অক্টোবর একটি যাত্রীবাহী ট্রেনে আগুন লাগে। এতে ৭৩ যাত্রী নিহত হয়। এর আগে একই বছরের ১১ জুলাই পাকিস্তানের সাদিকাবাদে যাত্রীবাহী ও মালবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ২০ জন নিহত ও ৮৪ জন আহত হয়।

   এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ