দ্রুত ছড়াচ্ছে করোনাভাইরাস, মৃতের সংখ্যা বেড়ে ২৭৬৩

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৫৮

প্রাণঘাতী করোনা ভাইরাসে (কোভিড-১৯) এখন পর্যন্ত দুই হাজার ৭শ ৬৩ জনের মৃত্যু হয়েছে। এতে আক্রান্ত হয়েছে ৮০ হাজার তিনশ ৮৬ জন। এখন পর্যন্ত এ ভাইরাসের বিস্তার ৪৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এ ভাইরাসে সুস্থ হয়েছে ২৭ হাজার চারশ ৭৬ জন। চীনে নতুনভাবে আরও ছয়শ ৫০জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

বুধবার চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানায়, নতুন আক্রান্তদের মধ্যে ভাইরাস সংক্রমণের কেন্দ্রস্থল হুবেই প্রদেশেই রয়েছেন ৪০১ জন। নতুন মৃত্যুর ঘটনাও সবগুলোই এ প্রদেশে।

চীনে এ পর্যন্ত করোনাভাইরাসে প্রাণ হারিয়েছেন ২ হাজার ৭১৫ জন, আক্রান্ত হযেছেন ৭৮ হাজার ৬৪ জন। দেশটির মূল ভূখণ্ডের বাইরে মারা গেছেন আরও ৪৮ জন। বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮০ হাজার ৯৬৭ জন।

চীনের বাইরে করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে এপর্যন্ত ১ হাজার ১৪৬ জনের শরীরে এনসিওভি-১৯ শনাক্ত হয়েছে। এরমধ্যে মারা গেছেন অন্তত ১১ জন।

চীনের মূল-ভূখণ্ডে নতুনভাবে আরও ৯৫ জনের প্রাণহানির হয়েছে। নিহতরা বেশিরভাগই হুবেই প্রদেশের উহান শহরের। এ ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে এখন পর্যন্ত দুই হাজার ৫৬৩ জনের মৃত্যু হলো। এছাড়া দেশটিতে এ ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে পৌঁছালো ৭৭ হাজার ৬৫৮ জনে।

দক্ষিণ কোরিয়ায় নতুনভাবে আরও ৬০ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানা গেছে। দেশটিতে এখন পর্যন্ত আটশ ৯৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ও মৃত্যু হয়েছে আটজন। জাপানি প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের আরও এক যাত্রীর মৃত্যু হয়েছে। এই নিয়ে প্রমোদতরীরে চারজনের মৃত্যু হলো। এছাড়া ইরানের পবিত্র শহর হিসেবে পরিচিত কোমে শহরে এ ভাইরাসে আক্রান্ত হয়ে অর্ধশত মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে। দেশটির আধা সরকারি সংবাদ সংস্থা ইরানিয়ান লেবার নিউজ এজেন্সির (ইলনা) বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে।

করোনা ভাইরাসে জাপানের বিভিন্ন এলাকায় পাঁচ, ইতালিতে ১১, ইরান ১৬, হংকংয়ে দুই, তাইওয়ানে এক, ফ্রান্সে এক ও ফিলিপাইনে একজনের মৃত্যু হয়েছে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ