নির্বাচনে ব্যাপকভাবে অংশগ্রহণ করায় জনগণকে ধন্যবাদ জানালেন সর্বোচ্চ নেতা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২০, ০০:৪৩

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী তার দেশে গত শুক্রবার অনুষ্ঠিত পার্লামেন্ট নির্বাচনে ব্যাপকভাবে ভোট দেয়ায় জনগণকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেছেন, এ নির্বাচনে জনগণ ভোট দিতে আসবে না বলে শত্রুরা যে ব্যাপক প্রচার চালিয়েছিল তা জনগণ ব্যর্থ করে দিয়েছে। তিনি ইরানের ক্ষতি করার জন্য শত্রুদের চতুর্মুখী ষড়যন্ত্রের ব্যাপারে সতর্ক থাকার জন্যও জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি আজ ইরানের একদল আলেমের উচ্চ শিক্ষার ক্লাস নেয়ার সময় এ বক্তব্য দেন। তিনি বলেন, ভোটারদের ভোটকেন্দ্রে যাওয়া থেকে বিরত রাখার অপপ্রচার কয়েক মাস আগে থেকে শুরু হয়েছিল যা নির্বাচনের আগ মুহূর্তে এসে তীব্র আকার ধারণ করে। সেইসঙ্গে নির্বাচনের দু’দিন আগে একটি ভাইরাস ছড়িয়ে পড়ার অজুহাতে এসব প্রচারযন্ত্র নির্বাচনকে ক্ষতিগ্রস্ত করতে সর্বশেষ আঘাত হানার চেষ্টা করে।

এতসব সত্ত্বেও ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের দীর্ঘ সারির প্রতি ইঙ্গিত করে সর্বোচ্চ নেতা আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করে বলেন, মহান আল্লাহ ইরানি জাতিকে বিজয়ী করেছেন।

আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেন, শত্রুরা ইরানি জনগণের অর্থনীতি, সংস্কৃতি, ধর্মীয় বিশ্বাস ও বিপ্লবের সঙ্গে শত্রুতা করেই ক্ষান্ত হয়নি সেইসঙ্গে ইরানের নির্বাচনকেও টার্গেটে পরিণত করেছে যাতে জনগণ ভোট দিয়ে তাদের প্রতিনিধি নির্বাচন করতে না পারে।

ইসলাম স্বাধীনতা ও গণতন্ত্রের বিরোধী বলে শত্রুরা যে অপপ্রচার  চালায় তা নাকচ করে দিয়ে ইরানের সর্বোচ্চ নেতা বলেন, ইরানে গত ৪১ বছরে ৩৭টি নির্বাচন অনুষ্ঠান তাদের এ অপপ্রচারকে মিথ্যা প্রমাণ করেছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ