আজকের শিরোনাম :

সিরিয়া বিষয়ে শিগগিরি ইরান-রাশিয়া-তুরস্ক ত্রিদেশীয় বৈঠক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৫২

সিরিয়ায় শান্তি প্রক্রিয়ার বিষয়ে একটি ত্রিদেশীয় শীর্ষ বৈঠক আয়োজনের লক্ষ্যে তুরস্ক, রাশিয়া এবং ইরানের প্রতিনিধিরা একটি সমন্বিত সময় বের করার চেষ্টা করছেন বলে তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।

তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্রের বরাত দিয়ে রাশিয়ার তাস সংবাদ সংস্থা আজ (বৃহস্পতিবার) জানিয়েছে, শীর্ষ সম্মেলনের জন্য একটি সময় নির্ধারণ করতে প্রতিনিধিরা এখন কাজ করছেন। চুক্তির বিষয়ে তিন দেশ ঐক্যমত্যে পৌঁছা মাত্র শীর্ষ বৈঠকের সময় আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।  

এদিকে, রাশিয়ার উপ প্রধানমন্ত্রী মিখাইল বোগদানভ এর আগে তাস সংবাদ মাধ্যমকে জানিয়েছেন যে আগামী মার্চের শুরুতে তেহরানে রাশিয়া-ইরান-তুরস্কের ত্রিদেশীয় বৈঠকটি অনুষ্ঠিত হতে পারে। সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় ইদলিব প্রদেশ থেকে সন্ত্রাসীদের নির্মূল করার লক্ষ্যে দেশটির সেনাবাহিনী যখন সাঁড়াশি অভিযান শুরু করেছে তখন ত্রিদেশীয় শীর্ষ বৈঠকের খবর এলো। সিরিয়ার সেনাবাহিনী গত কয়েক সপ্তাহে ইদলিবে অভিযান চালিয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ সাফল্য পেয়েছে। এসব অভিযানে কৌশলগত একটি শহর এবং দামেস্ককে আলেপ্পোর সঙ্গে সংযুক্ত করার একটি মহাসড়ক সন্ত্রাসীমুক্ত হয়েছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ