আজকের শিরোনাম :

হিজবুল্লাহ নেতার সঙ্গে সোলাইমানির মেয়ের সাক্ষাৎ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২০, ০৯:২৬ | আপডেট : ২৮ জানুয়ারি ২০২০, ১৮:১৫

ইরানের কুদস ফোর্সের সাবেক কমান্ডার লেঃ জেনারেল কাসেম সোলাইমানির মেয়ে জয়নাব সোলাইমানি লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহর সঙ্গে সাক্ষাৎ করেছেন।

লেবাননে অনুষ্ঠিত এ সাক্ষাতে সাইয়্যেদ নাসরুল্লাহ বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা হাজি কাসেম সোলাইমানিকে জিহাদ ও শাহাদাতের জন্য বাছাই করেছিলেন এবং তাঁর পার্থিব জীবনের সুন্দরতম সমাপ্তি ঘটিয়েছেন।

জয়নাব সোলাইমানি এর আগে গত বৃহস্পতিবার লেবাননের রাজধানী বৈরুতের উপকণ্ঠে জাহিয়া এলাকায় হিজবুল্লাহর নারী সংগঠনের পক্ষ থেকে শহীদ সোলাইমানির জন্য আয়োজিত এক শোকানুষ্ঠানে অংশ নেন এবং বক্তব্য রাখেন। সেখানে তিনি বলেন, মুসলিম যুবসমাজ সাহসী হোক তা শত্রুরা চায় না; কিন্তু তাদের এ চাওয়া কোনোদিনও পূরণ হবে না।

গত ৩ জানুয়ারি শুক্রবার ভোররাতে ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে জেনারেল সোলাইমানিকে বহনকারী গাড়ির ওপর ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে মার্কিন সন্ত্রাসী সেনারা। হামলায় ইরাকের জনপ্রিয় স্বেচ্ছাসেবী বাহিনী হাশদ আশ-শাবির উপ প্রধান আবু মাহদি আল-মুহান্দিসসহ দুই দেশের আরো ৮ কমান্ডার শহীদ হন।

মার্কিন সেনারা এমন সময় জেনারেল সোলাইমানির উপর ওই হামলা চালায় যখন তিনি ইরাকের প্রধানমন্ত্রী আদেল আব্দুল মাহদির রাষ্ট্রীয় আমন্ত্রণে বাগদাদ সফরে গিয়েছিলেন।

ইরাক ও সিরিয়া থেকে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ বা আইএস নির্মূলে কেন্দ্রীয় ভূমিকা পালন করেছিলেন শহীদ জেনারেল সোলাইমানি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ