আজকের শিরোনাম :

ইয়েমেনের সানায় গুরুত্বপূর্ণ সাফল্য পেল হুথি যোদ্ধারা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২০, ০১:২৪

ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলন সানা প্রদেশে সৌদি আরব মদদপুষ্ট সন্ত্রাসীদের কাছ থেকে কয়েকটি এলাকা পুনর্দখলে নিতে সক্ষম হয়েছে।

ইয়েমেনের সাবেক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদির অনুগত কমান্ডাররা গতকাল শনিবার স্বীকার করেছেন যে, হুথি যোদ্ধারা লড়াই চালিয়ে সৌদি অনুগত সন্ত্রাসীদের কাছ থেকে কয়েকটি এলাকা পুনর্দখলে নিতে সক্ষম হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক একজন কমান্ডার জানান, কিছু এলাকা তিন বছর ধরে হাদিপন্থি সরকারি বাহিনীর অধীনে ছিল। আরেকজন কমান্ডার জানিয়েছেন যে হাদিপন্থি যোদ্ধাদের মনোবল চাঙ্গা করার জন্য সৌদি জঙ্গিবিমানগুলো গত তিন দিনে হুথি বাহিনীর অবস্থানে ৩০বারের বেশি হামলা চালিয়েছে।   

গত শুক্রবার বেলজিয়াম ভিত্তিক থিংক ট্যাঙ্ক 'ইন্টারন্যাশনাল ক্রাইসিস গ্রুপ' জানিয়েছে, হুথি যোদ্ধারা সন্ত্রাসীদের বিরুদ্ধে বড় ধরনের সাফল্য অব্যাহত রেখেছে। এদিকে, হাদি সরকারের স্বঘোষিত প্রতিরক্ষামন্ত্রী জেনারেল মোহাম্মদ আলী আল মাকদিসি স্বীকার করেছেন যে হুথি যোদ্ধারা সানার উত্তর পূর্ব অংশে অবস্থিত নিহম এলাকায় গুরুত্বপূর্ণ সাফল্য পেয়েছে। তবে কৌশলগত কারণে নিজেদের সৈন্যদেরকে কিছু এলাকা থেকে সরিয়ে নেয়া হয়েছে বলে জানান তিনি। সাবা নিউজ এজেন্সি এ খবর দিয়েছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ