আজকের শিরোনাম :

ধর্মীয় স্থাপনায় ইহুদিবাদীদের হামলা বন্ধের দাবি জানালো ফিলিস্তিন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২০, ০০:৫৮

ফিলিস্তিনের জেরুজালেম বা আল-কুদস শহরের একটি মসজিদে সম্প্রতি ইহুদি বসতি স্থাপনকারীরা যে হামলা চালিয়েছে তার কঠোর নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ফিলিস্তিনি স্বশাসন কর্তৃপক্ষ।

অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডের ধর্মীয় স্থাপনায় এ ধরনের হামলা বন্ধ করতে ফিলিস্তিনি কর্তৃপক্ষ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি কার্যকর ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছে।

ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে জেরুজালেম শহরের সাড়ে চার কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থিত বাইতুল সাফাফা মসজিদে যে আগুন দিয়েছে তার মাধ্যমে ইহুদিবাদী সরকারের রাজনীতি এবং মনোভাবের পরিচয় ফুটে উঠেছে। এই হামলার মাধ্যমে একথা পরিষ্কার হয়েছে যে, ইহুদিবাদী সরকার চরমপন্থী ও উগ্রবাদী ইহুদিদেরকে অধিকৃত পশ্চিম তীরে বসতি গড়ে দিতে চায়।

ফিলিস্তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে আরো বলা হয়েছে, চরমপন্থীরা একটা কালো আদর্শ অনুসরণ করে যার ভিত্তি হচ্ছে বর্ণবাদ, ঘৃণা, সহিংসতা এবং ধর্মীয় অসহিষ্ণুতা। তারা এই ধরণের আদর্শের মাধ্যমে এমন একটি পরিবেশ তৈরি করতে চায় যা অন্যদের অধিকার এবং অস্তিত্বকে অস্বীকার করে।

ইহুদিবাদীরা সম্প্রতি মুসলমানদের মসজিদে হামলার পাশাপাশি খ্রিস্টানদের ধর্মীয় স্থাপনায় হামলা চালিয়েছে। একে ধর্মীয় সংঘাত সৃষ্টির বিপজ্জনক নজির বলে মন্তব্য করেছে ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রণালয়।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ