আজকের শিরোনাম :

আল আকসার ইমামকে মসজিদে প্রবেশে ইসরায়েলের নিষেধাজ্ঞা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২০, ০০:৫৩ | আপডেট : ২১ জানুয়ারি ২০২০, ০০:৫৫

ফিলিস্তিনের আল আকসা মসজিদের ইমামকে নিজ কর্মস্থলে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে ইসরায়েল। রবিবার এই নিষেধাজ্ঞা জারি করা হয়।

ফিলিস্তিনি সংবাদমাধ্যমের বরাত দিয়ে মধ্যপ্রাচ্যের গণমাধ্যম পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠান মিডেল ইস্ট মনিটর জানায়, আল আকসার ইমাম শেখ একরেমা সাবরিকে মসজিদে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে ইসরায়েলি দখলদার কর্তৃপক্ষ।

সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় আল আকসার ইমাম শেখ একরেমা সাবরি জানান, ইসরায়েলি বাহিনী তাকে ধরে নিয়ে যায় এবং দখলকৃত জেরুজালেমের আল কোয়াশলেহ পুলিশ স্টেশনে নিয়ে জিজ্ঞাসাবাদ করে। শুক্রবার জুম্মার খুতবার সময় সহিংসতার উস্কানি দেওয়ার অভিযোগে তাকে আটক ও জিজ্ঞাসাবাদ করা হয় বলেও জানান তিনি।

শেখ একরেমা সাবরি বলেন, ইসরায়েলি পুলিশ আমার হাতে একটি নিষেধাজ্ঞার আদেশ তুলে দিয়েছে। একইসঙ্গে বলেছে তদন্তের জন্য আগামী শনিবার যেন আমি থানায় যাই। ইসরায়েলি পুলিশ আমাকে এটাও জানিয়েছে, নিষেধাজ্ঞার মেয়াদ বাড়তে পারে।

এর আগে রবিবার সাবরির বাড়িতে অভিযান চালায় ইসরায়েলের পুলিশবাহিনী। তখন তারা সাবরির হাতে একটি নির্দেশনাপত্র তুলে দেয় যেখানে তদন্তের জন্য সাবরিকে আদালতে যাওয়ার নির্দেশ দেওয়া হয়।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ