আজকের শিরোনাম :

কুকুরের কামড়ে অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ নভেম্বর ২০১৯, ১২:২২

ফ্রান্সের ভোলারস-কোটারেটস শহরের কুকুরের হামলায় এক অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু হয়েছে। রাজধানী প্যারিস থেকে ৯০ কিলোমিটার দূরে ভিলার্সের একটি জঙ্গল থেকে ২৯ বছর বয়সী ওই অন্তঃসত্ত্বা নারীর মরদেহ উদ্ধার করা হয়।

তদন্তকারীরা জানিয়েছে, বনের পাশে শিকারের সময় একদল কুকুর ওই নারীকে আক্রমণ করলে কামড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয়। বনের পাশ দিয়ে হাঁটার সময় ওই নারীর সঙ্গে তার পোষা কুকুরটিও ছিল। এ ঘটনায় তদন্ত কার্যক্রম শুরু করেছে পুলিশ। হাউন্ড জাতীয় ওই কুকুরগুলো তখন এক শিকারে অংশ নিচ্ছিল বলে তদন্তকারীরা জানিয়েছেন।

প্রসিকিউটর ফ্রেডারিক ট্রিনহ্ জানান, ওই নারীর মাথা, শরীর ও হাতে কুকুরের কামড়ের চিহ্ন পাওয়ার কথা নিশ্চিত করা হয়, কয়েকটি কুকুর মিলে তার পা এবং মাথায় এলোপাথারিভাবে কামড় দিয়ে জখম করার পর অনেক রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে। 

এ ঘটনায় ওই নারীর নিজের ৫টিসহ ৯৩টি কুকুরের ওপর পরীক্ষা চালানো হয়েছে। তাদের মধ্যে ৫টি কুকুরকে শনাক্ত করা হয়েছে যারা ওই নারীকে কামড় দিয়েছিল।

তদন্তকারী দপ্তরের ভাষ্যমতে, ওই নারী তার স্বামীকে ফোন করে একদল কুকুর তাকে আক্রমণে উদ্যোত হচ্ছে বলে জানিয়েছিলেন। ওই ব্যক্তি বনে গিয়ে স্ত্রীর পোষা কুকুরদের করুণ চিৎকার শুনে ঘটনাস্থলে হাজির হয়ে তার মৃতদেহ দেখতে পান। 

প্যারিসভিত্তিক ফরাসি এক শিকার সংস্থার মতে, ফ্রান্সে ৩০ হাজারেরও বেশি শিকারি কুকুর রয়েছে। এদেরকে নির্দিষ্ট কিছু প্রাণী শিকারের পাশাপাশি মানুষের নির্দেশ মেনে চলার প্রশিক্ষণ দেয়া হয়। 

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ