আজকের শিরোনাম :

কাশ্মীর নিয়ে অমিত শাহ'র বিবৃতিকে 'ভণ্ডামি' বলল ন্যাশনাল কনফারেন্স

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ নভেম্বর ২০১৯, ০০:১৭

জম্মু-কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ'র মন্তব্য এবং ডা. ফারুক আব্দুল্লাহকে সংসদ অধিবেশনে অংশগ্রহণ করার অনুমতি দেওয়ার দাবি প্রসঙ্গে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জি কিষাণ রেড্ডির মন্তব্যের তীব্র সমালোচনা করেছে ন্যাশনাল কনফারেন্স।

সংসদের চলতি অধিবেশনে ন্যাশনাল কনফারেন্স প্রধান ডা. ফারুক আব্দুল্লাহ এমপিকে অংশগ্রহণ করার অনুমতি দেওয়ার বিরোধীদের দাবি প্রসঙ্গে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জি কিশান রেড্ডির মন্তব্যকে 'দুর্ভাগ্যজনক' উল্লেখ করে একে 'ক্ষুদ্র মানসিকতা ও ভণ্ডামি' বলে অভিহিত করেছে ন্যাশনাল কনফারেন্স।    

গতকাল (বুধবার) সংসদের উচ্চকক্ষ রাজ্যসভায় জি কিশান রেড্ডি বলেন, কংগ্রেস শাসনামলে তারা জরুরি অবস্থার সময়ে ৩৬ এমপিকে আটক করে রেখেছিল। তিনি বলেন, এখন তো কেবল ৬০৯ জন কারাগারে আছে। অন্যদের মুক্তি দেওয়া হয়েছে। গত ৫ আগস্ট (৩৭০ ধারা বাতিল) ৫ হাজার ১৬১ জনকে গ্রেফতার করা হয়েছিল।  

এ বিষয়ে প্রতিক্রিয়া জানিয়ে ন্যাশনাল কনফারেন্সের এক মুখপাত্র বলেছেন, রাজনৈতিক নেতাদের আটকের ওই তুলনা ও ন্যায্যতা হাস্যকর! এটি কেবল হাস্যকর নয় কারণ জরুরি অবস্থার বিরোধিতা করার ক্ষেত্রে বিজেপি সবচেয়ে বেশি এগিয়ে ছিল কিন্তু তা কাশ্মীর পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় সরকারের ক্ষমতাসীন দলের মধ্যে থাকা দ্বন্দ্বকেও প্রকাশ করছে। রেড্ডির মন্তব্যে এটার স্বীকৃতি যে জম্মু-কাশ্মীর ‘জরুরি অবস্থার’ খারাপ সময়ের মধ্য দিয়ে চলছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ