আজকের শিরোনাম :

শত্রুর ষড়যন্ত্র মোকাবেলায় মুসলিম ঐক্য জরুরি: পাক সেনাপ্রধানকে আইআরজিসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ নভেম্বর ২০১৯, ০০:৪৪

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি'র প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি বলেছেন, শত্রুর ষড়যন্ত্র মোকাবেলা করার জন্য মুসলিম দেশগুলোর মধ্যে ঐক্য প্রতিষ্ঠা অপরিহার্য বিষয়। পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার সঙ্গে আজ (বুধবার) এক বৈঠকে এ মন্তব্য করেন জেনারেল সালামি।

বৈঠকে তিনি মুসলিম দেশগুলোর মধ্যে শক্তিশালী ঐক্য প্রতিষ্ঠা করার জন্য পাক সেনাপ্রধানের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, ইহুদিবাদী ইসরাইল এবং আমেরিকা হচ্ছে মুসলিম দেশগুলোর অভিন্ন শত্রু। এ সময় তিনি আঞ্চলিক উত্তেজনা কমানোর ক্ষেত্রে পাকিস্তানের প্রচেষ্টার প্রশংসা করেন। আইআরজিসি প্রধান বলেন, “মুসলিম উম্মাহ বলতে আমরা সমগ্র মুসলিম বিশ্বকে বুঝি এবং সেখানে আমরা শিয়া-সুন্নির মধ্যে কোন পার্থক্য করি না।”

বৈঠকে জেনারেল বাজওয়া বলেন, পাকিস্তান এবং ইরানের মধ্যে ধর্মীয়, সাংস্কৃতিক এবং ঐতিহাসিক বহু মিল রয়েছে এবং দু'দেশের মধ্যকার অভিন্ন সীমান্ত পাকিস্তান ও ইরানের মধ্যে সহযোগিতা প্রতিষ্ঠার সুযোগ এনে দিয়েছে। ইরাক ও সিরিয়ার গোষ্ঠীগুলোর বিরুদ্ধে যুদ্ধে ইরানের গুরুত্বপূর্ণ ভূমিকার প্রশংসা করেন পাক সেনাপ্রধান।

জেনারেল বাজওয়া একটি উচ্চপর্যায়ের সামরিক ও নিরাপত্তা প্রতিনিধিদল নিয়ে তেহরান সফরে যান। এ সফরে তিনি ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি এবং পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফসহ শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ