আজকের শিরোনাম :

লরিতে ৩৯ মরদেহ : চালকের বিরুদ্ধে হত্যার অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০১৯, ১০:৫৮

যুক্তরাজ্যের এসেক্সে পণ্য সংরক্ষণের জন্য রেফ্রিজারেটেড লরি কন্টেইনারের ভেতর ৩৯ মরদেহ পাওয়ার ঘটনায় লরির চালকের বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছে।

হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে ২৫ বছর বয়সী চালক মরিস রবিনসনকে বুধবারই গ্রেফতার করা হয়েছিল। এবার তার বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে অভিযোগ দায়ের করা হলো।

অনিচ্ছাকৃত হত্যা (ম্যানস্লটার) ছাড়াও তার বিরুদ্ধে মানবপাচার এবং অভিবাসন ও অর্থ জালিয়াতির অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছে এসেক্স পুলিশ।

নর্দার্ন আয়ারল্যান্ডের লরেল ড্রাইভ, ক্রেইগাভনের অধিবাসী মরিসকে সোমবার কেল্মসফোর্ড ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির করা হবে বলে জানানো হয়েছে।

এ ঘটনায় আটক দুজন ৩৮ বছর বয়সী নারী ও পুরুষ এবং আরেকজন ৪৮ বছর বয়সী ব্যক্তি নর্দার্ন আয়ারল্যান্ডে পুলিশি হেফাজতে রয়েছেন। এই তিনজনকেও অনিচ্ছাকৃত হত্যা এবং মানবপাচারের ষড়যন্ত্র করার অভিযোগে গ্রেফতার করা হয়েছিল।

বিবিসি জানিয়েছে, এই চারজন ছাড়াও ডাবলিন থেকে ২০ থেকে ২৯ বছর বয়সী এক তরুণকে এসেক্স পুলিশের তদন্তের খাতিরে গ্রেফতার করেছে আইরিশ পুলিশ।

৩৯টি মরদেহের পরিচয় শনাক্তের কাজ চলছে বলে জানিয়েছে পুলিশ। নিহতরা মূলত ভিয়েতনামের জনগোষ্ঠীর হতে পারে, এই ধারণার ওপর ভিত্তি করে অনুসন্ধান চালানো হচ্ছে।

বেলজিয়ামের জেব্রুগা বন্দর থেকে যুক্তরাজ্যের টেমস নদীর পারফ্লিট নদীবন্দরে আসা একটি হিমশীতল ট্রেইলারের ভেতর থেকে বুধবার ভোররাতে লাশগুলো পাওয়া যায়। তাদের মধ্যে ভিয়েতনামি লোকজনই বেশি বলে ধারণা পুলিশের।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ