আজকের শিরোনাম :

২৭ ফেব্রুয়ারি থেকে এ পর্যন্ত পাকিস্তানের হাতে ভারতের ৬০ সেনা নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০১৯, ০০:৫০

চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি পর থেকে ভারত-পাকিস্তান সীমান্ত রেখা বরাবর পাকিস্তানি সামরিক বাহিনীর হাতে ভারতের ৬০ জন সেনা নিহত হয়েছে। এছাড়া, পাক বাহিনীর সঙ্গে সংঘর্ষে ভারতের বহু সেনা আহত হয়েছে।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর বা আইএসপিআরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর আজ (শনিবার) তার ব্যক্তিগত টুইটার পেইজে এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, এ সময়ের মধ্যে পাকিস্তানের পক্ষে নিহত হয়েছেন ১৯ জন সেনা।

পাকিস্তানের সামরিক বাহিনীর হামলায় ভারতের বহু সেনা শিবির ধ্বংস হয়েছে এবং সেগুলো অন্যত্র সরিয়ে নিতে বাধ্য হয়েছে। পাকিস্তানি সামরিক বাহিনীর ক্ষেপণাস্ত্রে ভারতের দুটি জঙ্গিবিমান ধ্বংস হয়েছে এবং দুটি হেলিকপ্টার ফ্রেন্ডলি ফায়ারে ভূপাতিত হয়।

গত ২৭ ফেব্রুয়ারি ভারতের ওই দুটি হেলিকপ্টার নিজেদের গুলিতে ভূপাতিত হয় এবং ভারতের পক্ষ থেকেই তদন্তের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ভারতীয় সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত আজাদ কাশ্মীর এবং গিলগিটি বালতিস্থান অঞ্চলকে অধিকৃত ভূখণ্ড বলে মন্তব্য করার একদিন পর আইএসপিআরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর টুইটারে এসব কথা বলেন। জেনারেল আসিফ গফুর গতকাল বলেছিলেন, ভারতের সেনাপ্রধান দায়িত্বজ্ঞানহীন বিবৃতির মাধ্যমে যুদ্ধের উস্কানি দিয়েছেন যা এই অঞ্চলের শান্তি এবং স্থিতিশীলতার জন্য মারাত্মক ঝুঁকি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ