আজকের শিরোনাম :

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহত ২০

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০১৯, ১১:২০

ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্পে অন্তত ২০ জন নিহত ও অনেক ভবন ক্ষতিগ্রস্ত কিংবা ধসে পড়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার ভোরে দেশটির পূর্বাঞ্চলীয় প্রদেশ মালুকু ভূমিকম্পের কবলে পড়ে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬ দশমিক ৫।

দেশটির গণমাধ্যমের খবরে জানানো হয়েছে, যখন ভূমিকম্পটি শুরু হয় তখনো অনেক মানুষ ঘুমাচ্ছিলেন। আচমকা কম্পনে স্থানীয় বাসিন্দারা বিছানা ছাড়ে। আতঙ্কিত মানুষজন ঘরের বাইরে বের হয়। সুনামির আশঙ্কা করে তারা আশপাশের পাহাড়ি এলাকার দিকে ছুটতে থাকে।

স্থানীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা আলবার্ট সিমায়েলা বলেন, আতঙ্কিত হয়ে দৌড়ানোর সময় ভবন ধসে এক স্কুলশিক্ষিকার মৃত্যু হয়েছে। রাজধানী আমবোনের প্রধান একটি হাসপাতালও ধসে পড়েছে। সেখানকার রোগীদের ভবন থেকে বের করে হাসপাতালের মাঠে রাখা হয়েছে।

দুর্যোগ ব্যবস্থানা সংস্থার মুখপাত্র অগাস উইবোয়ো রাজধানী জাকার্তায় এক সংবাদ সম্মেলনে ভূমিকম্পে ২০ জনের প্রাণহানির খবর নিশ্চিত করেছেন। 

গত বছর মালুকু প্রদেশে অবস্থিত সুলাওয়েসি দ্বীপ ৭ দশমিক ৫ মাত্রার এক ভয়াবহ ভূমিকম্পের কবলে পড়ে। ভূমিকম্পের পরপরই সেখানে আঘাত হানে সুনামি। সব মিলিয়ে মোট ৪ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ