আজকের শিরোনাম :

সৌদি যুবরাজকে কাশ্মীর পরিস্থিতি অবহিত করলেন ইমরান খান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০১৯, ০০:০৯

সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমানকে ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পরিস্থিতি অবহিত করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। দু'দিনের সরকারি সফরে আজ (বৃহস্পতিবার) সৌদি আরবের বন্দরনগরী জেদ্দায় পৌঁছে ইমরান খান সৌদি যুবরাজকে কাশ্মীর পরিস্থিতি জানান।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর বাসভবন থেকে প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে, ইমরান খান কাশ্মীর পরিস্থিতির পাশাপাশি পাকিস্তান ও সৌদি আরবের দ্বিপক্ষীয় স্বার্থ নিয়েও আলোচনা করেন। একইসঙ্গে তিনি সৌদি আরবের আরামকো তেল স্থাপনায় সাম্প্রতিক হামলার নিন্দা জানান। ওই হামলার পর সৌদি আরবের প্রতিদিন তেলের উৎপাদন অর্ধেক কমে গেছে।

এর আগে ইমরান খান জেদ্দার বিমানবন্দরের রাজকীয় টার্মিনালে অবতরণ করলে তাকে অভ্যর্থনা জানান মক্কার গভর্নর খালিদ বিন ফয়সাল আলে সৌদ। ইমরান খানের সঙ্গে রয়েছেন তার স্ত্রী এবং ১১ সদস্যের একটি প্রতিনিধি দল যার মধ্যে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি এবং অর্থ উপদেষ্টা আব্দুল হাফিজ শেখ।

সৌদি নেতাদের সাথে শলাপরামর্শ শেষে ইমরান খান নিউইয়র্কের উদ্দেশ্যে রওনা দেবেন। সেখানে তিনি জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম বার্ষিক অধিবেশনে যোগ দেবেন।

গত ৫ আগস্ট ভারত সরকার জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে রাজ্যটিকে দুই ভাগে বিভক্ত এবং ভারতের সঙ্গে একীভূত করেছে।এরইমধ্যে আন্তর্জাতিক গণমাধ্যম এবং মানবাধিকার সংগঠনগুলোর পক্ষ থেকে তথ্য দেয়া হয়েছে যে, ভারতের নিরাপত্তা বাহিনী কাশ্মীরের জনগণের উপর ব্যাপক নির্যাতন চালিয়েছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ