আজকের শিরোনাম :

মুখ্যমন্ত্রী হিসেবে থাকতে চাই না: মমতা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ মে ২০১৯, ০০:৪১

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, পাঁচ মাস আমাকে কাজ করতে দেওয়া হয়নি। তিন মাস ধরে নির্বাচন চলেছে। তার আগে দুইমাস ধরে প্রশাসনের নিয়ন্ত্রণ হাতে নিয়েছিল কমিশন। অপমানিত বোধ করছি। সোজা বলেছি, এই পরিবেশে মুখ্যমন্ত্রী হিসেবে থাকতে চাই না, দলের সভানেত্রী থাকতে চাই।

লোকসভা নির্বাচন বিপর্যয়ের কারণ অন্বেষণে শনিবার (২৫ মে) কালীঘাটে বৈঠকে বসেন তৃণমূল নেত্রী। ওই বৈঠকেই মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেওয়ার প্রস্তাব দেন ‌তিনি।

সাংবাদিক বৈঠকে মমতা বলেন, পার্টি সিম্বল ম্যাটার করে। চেয়ার আমার কাছে কিছু নয়। আগেও অনেকবার ছেড়ে এসেছি। মুখ্যমন্ত্রী হিসেবে কাজ করার মানসিকতা নেই। ওরা গ্রহণ করেনি। তিনি বলেন, আমি সাম্প্রদায়িক রাজনীতি পছন্দ করি না। আমার বিবেকে লেগেছে। তাই চেয়ার নিয়ে সন্তুষ্ট থাকতে রাজি নই। সারাজীবন লড়াই করেছি। এটাই আমার উদ্দেশ্য। লড়াই চালিয়ে যাব'।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর দাবি, আসন কমলেও তৃণমূলের ভোট বেড়েছে। সাম্প্রদায়িকতার বিষ ছড়িয়ে জিতেছে বিজেপি। ওই রাজনীতি করে সফল হয়নি তৃণমূল। কমিশন বিজেপির হয়ে কাজ করে। বাহিনী, বিচারব্যবস্থাকে নিয়ন্ত্রণ করছে বিজেপি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ