আজকের শিরোনাম :

যুক্তরাষ্ট্রের স্কুলে দুই শিক্ষার্থীর গুলিতে হতাহত ৮

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ মে ২০১৯, ১০:৫৭ | আপডেট : ০৮ মে ২০১৯, ১০:৫৯

যুক্তরাষ্ট্রের ডেনভারের একটি স্কুলে দুই শিক্ষার্থীর গুলিতে এক সহপাঠী নিহত ও আরও ৭ জন আহত হয়েছেন। এ ঘটনায় সন্দেহভাজন ওই দুই শিক্ষার্থীকে আটক করা হয়েছে।

মঙ্গলবার ডেনভারের হাইল্যান্ড র‌্যাঞ্চ এলাকার সায়েন্স, টেকনোলজি, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যাথ (এসটিইএম) স্কুলে এ ঘটনা ঘটে।

ডগলাসের কাউন্টি শেরিফ টনি স্পুরলক বলেন, মঙ্গলবার দুই শিক্ষার্থী স্কুলের দুইটি ক্লাসরুমে ঢুকে গুলি ছুড়তে থাকে। সে সময় ৮ শিক্ষার্থী হতাহত হয়। খবর পেয়ে কয়েক মিনিটের মধ্যে পার্শ্ববর্তী শেরিফ বিভাগের সাবস্টেশন ডেপুটিরা ঘটনাস্থলে পৌঁছান। কিছুক্ষণ লড়াইয়ের পর ওই দুই বন্দুকধারী শিক্ষার্থীকে আটক করতে সক্ষম হন তারা।

ডগলাস কাউন্টি আন্ডারশেরিফ হোলি নিকোলসন ক্লুথ বলেন, ‘কর্মকর্তারা যখন স্কুলে পৌঁছান তখনও ভেতর থেকে গুলির শব্দ পাওয়া যাচ্ছিলো। কর্মকর্তারা স্কুলে ঢুকে দ্রুত ব্যবস্থা নিতে পারায় অনেকগুলো জীবন বাঁচানো সম্ভব হয়েছে।’

আটক দুই শিক্ষার্থীর নাম-পরিচয় প্রকাশ করেননি স্পুরলক। শুধু জানিয়েছেন, তাদের একজন প্রাপ্তবয়স্ক আর আরেকজন শিশু। নিহত শিক্ষার্থীর নামও প্রকাশ করেনি কর্তৃপক্ষ। তবে তার বয়স ১৮ বছর বলে জানানো হয়েছে।

এ হামলার উদ্দেশ্য তাৎক্ষণিকভাবে পরিষ্কার হওয়া যায়নি। এ ঘটনার বিষয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অবহিত করা হয়েছে বলে জানিয়েছে হোয়াইট হাউস। 

হাইল্যান্ড র‌্যাঞ্চের এই স্কুলটি থেকে প্রায় আট কিলোমিটার দূরে লিটলটনের কলম্বাইন হাই স্কুলে ১৯৯৯ সালে দুই ছাত্রের গুলিতে ১৩ জন নিহত হয়েছিল। পরে ওই দুই গুলিবর্ষণকারীও আত্মহত্যা করে। এটি যুক্তরাষ্ট্রের স্কুলে গুলিবর্ষণের ইতিহাসে অন্যতম প্রাণঘাতী ঘটনা হয়ে আছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ