আজকের শিরোনাম :

ফিলিস্তিনিরা ট্রাম্পের ডিল অব সেঞ্চুরি মানবে না: হামাস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ মে ২০১৯, ০০:৩৩

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির প্রধান উসামা হামদান বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কথিত যে ‘ডিল অব দ্যা সেঞ্চুরি’র প্রস্তাব করেছেন ফিলিস্তিনের জনগণ তা মেনে নেবে না। তিনি বলেন, ফিলিস্তিনিরা স্বাধীন রাষ্ট্র গঠন না করা পর্যন্ত থামবে না।

হামাসের এ নেতা বলেন, “ফিলিস্তিনি হিসেবে আমরা এমন পরিকল্পনা আমরা মেনে নিতে পারি না। আমরা প্রতিরোধ করব। কেউ তার মাতৃভূমি বিক্রির সিদ্ধান্ত মেনে নিতে পারে না। আমরা বায়তুল মুকাদ্দাস বা জেরুজালেমকে অন্য কারো রাজধানী হিসেবে মানব না; এটি চিরদিনের জন্য ফিলিস্তিন রাষ্ট্রেরই রাজধানী হবে।”

ইরানের পবিত্র মাশহাদ শহরে ‘রিটার্ন অব দ্যা সেঞ্চুরি’ শীর্ষক আন্তর্জাতিক গ্রাফিক আর্টস ওয়ার্কশপ চলছে। এ সম্মেলনে যোগদানের অবকাশে হামদান এক সাক্ষাৎকারে ফিলিস্তিনিদের এ দৃঢ় প্রত্যয়ের কথা তুলে ধরেন।  

ফিলিস্তিনি ভূখণ্ডের ওপর ইহুদিবাদী ইসরাইলের অব্যাহত দখলদারিত্ব ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কথিত ‘ডিল অব দ্যা সেঞ্চুরি’ বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্য নিয়ে ইরানে প্রথমবারের মতো আন্তর্জাতিক গ্রাফিক ওয়ার্কশপ অনুষ্ঠিত হচ্ছে।

ঐক্যবদ্ধ উম্মাহ বিষয়ক আন্তর্জাতিক ইউনিয়নের মহাসচিব আলী রেজা কোমেইলি গত সোমবার জানিয়েছিলেন, ডিল অব দ্যা সেঞ্চুরি নামে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে বিপজ্জনক পরিকল্পনা নিয়েছেন তার বিরুদ্ধে শৈল্পিক লড়াইয়ের লক্ষ্য নিয়ে এ ওয়ার্কশপের আয়োজন করা হবে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ