আজকের শিরোনাম :

‘মোদিবাবু এখন ‘হারাতঙ্ক’ আর ‘ভয়াতঙ্ক’ রোগে ভুগছে’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০১৯, ০০:১৪

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায় বলেছেন, বাংলার মাটি খুব শক্ত মাটি। এই মাটিকে কখনো চমকানো বা ধমকানো যায় না। এই মাটি দাঙ্গা বরদাস্ত করে না। বাংলায় সব ধর্মের মানুষ মিলেমিশে থাকবে। সবাইকে নিয়ে একসাথে থাকতে হবে। নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে মোদিবাবু এখন ‘হারাতঙ্ক’ আর ‘ভয়াতঙ্ক’ রোগে ভুগছে।

লোকসভা নির্বাচন উপলক্ষে তিনি বৃহস্পতিবার (২৫ এপ্রিল) পশ্চিমবঙ্গের বীরভূম জেলার সিউড়িতে দলীয় সমাবেশে ভাষণ দেয়ার সময় ওই মন্তব্য করেন।

মমতা বলেন, কেউ যদি ভয়ে কথা না বলে আমি আমি যতক্ষণ বেঁচে থাকব আমার গলা কেটে দিতে পারে ওরা। কিন্তু আমি নরেন্দ্র মোদিকে ক্ষমা করব না, বিজেপিকে ক্ষমা করব না, ক্ষমা করব না, ক্ষমা করব না। এটা আমার জেদ, এটা আমার লড়াই, এটা আমার শপথ, এটা আমার অঙ্গীকার।

প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে মমতা বলেন, উনি এখানে এসে সভা করে বলে গেছেন শান্তিনিকেতনে নাকি আমরা গুণ্ডা তৈরি করেছি, ওনার মাথার পরীক্ষা করানো উচিত। এটা সম্মানের জায়গা কবিগুরুর স্বপ্নের ভূমি, এটা রাঙামাটির জায়গা, বাউলদের জায়গা, শান্তির জায়গা, উনি কোন হোমওয়ার্ক করে আসেন না! কোন এলাকায় কি বলতে হয় তাও জানেন না।

মমতা বলেন, নরেন্দ্র মোদি একটা কাজও করতে জানেন না, ওদের ক্যাডাররা হিন্দু-মুসলিমের মধ্যে ভাগাভাগি করে। ওরা ঠাকুরকে রাস্তায় বিক্রি করে আর নির্বাচন এলেই হিন্দু হিন্দু বলে চিৎকার করে। ওরা কিসের হিন্দু? হিন্দু ধর্ম অনেক পুরোনো, যুগ যুগ ধরে আছে।

উনি জানেন একমাত্র মমতা বন্দোপাধ্যায়ই পারবে ওর সরকারকে উল্টে দিতে সেজন্য এখন এতবার বাংলায় আসছে। ওরা যত আসবে তত আমার ভোট বাড়বে বলেও মমতা বন্দোপাধ্যায় মন্তব্য করেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ