দিওয়ালি উৎসবের জন্য পরমাণু বোমা বানায় নি ভারত: মোদির হুমকি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০১৯, ০০:৩৭

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পাকিস্তানকে হুমকি দিয়ে বলেছেন, দিওয়ালি উৎসবের জন্য তার দেশ পরমাণু বোমা বানায় নি। ইসলামাবাদের হুমকিতে নয়াদিল্লি ভয় পাওয়ার নীতিও বাদ দিয়েছে বলে তিনি মন্তব্য করেন।

রাজস্থানে এক নির্বাচনী সমাবেশে নরেন্দ্র মোদি এসব কথা বলেছেন। ভারতের ইংরেজি দৈনিক ‘ইন্ডিয়া টুডে’ এ খবর দিয়েছে।

নরেন্দ্র মোদি বলেন, “প্রতিদিন পাকিস্তান বলে আমাদের হাতে নিউক্লিয়ার বাটন রয়েছে। আমাদের হাতে কী আছে? আমরা কী পরমাণু অস্ত্র দিওয়ালি উৎসবের জন্য তৈরি করেছি?”

গত ফেব্রুয়ারি মাসে ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের পুলওয়ামায় এক সন্ত্রাসী হামলায় ভারতের সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স বা সিআরপিএফ’র ৪০ সদস্য নিহত হয়। এজন্য দিল্লি পাকস্তিানকে দায়ী করে এবং দু দেশের মধ্যে মারাত্মক রকমের সামরিক উত্তেজনা দেখা দেয়।

পাকিস্তান ভারতের অভিযোগ অস্বীকার করলেও ভারতীয় বিমান বাহিনী পাকিস্তানের ভেতরে হামলা চালায়। জবাবে পাকিস্তানি বিমান বাহিনীর হামলায় ভারতের দুটি বিমান বিধ্বস্ত এবং একজন পাইলট আটক হয়। অবশ্য, পরে পাকিস্তান শান্তির প্রতি নিজেদের প্রতিশ্রুতির নিদর্শন স্বরূপ ওই পাইলটকে মুক্তি দেয়। পাক প্রধানমন্ত্রী ইমরান খান সে সময় তার ভাষায় বলেছিলেন, নির্বাচনী বৈতরণী পার হওয়ার জন্য নরেন্দ্র মোদি পাকিস্তানে হামলার পথ বেছে নিয়েছেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ
well-food