শ্রীলংকায় সিরিজ বোমা হামলার ঘটনায় বাংলাদেশের হেল্পলাইন চালু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ এপ্রিল ২০১৯, ১৬:৪০ | আপডেট : ২১ এপ্রিল ২০১৯, ১৭:২২

শ্রীলংকার রাজধানী কলম্বোসহ অন্যান্য এলাকার তিনটি গির্জা ও তিনটি বিলাসবহুল হোটেলে কয়েক দফা বিস্ফোরণে নিহতের মধ্যে বাংলাদেশি আছে কিনা সে বিষয়ে খোঁজ নিচ্ছেন দেশটিতে অবস্থানরত বাংলাদেশ দূতাবাস।  

এ খবরে বেশ উদ্বিগ্নতা প্রকাশ করেছেন শ্রীলঙ্কায় বাংলাদেশ দূতাবাসের হাইকমিশনার রিয়াজ হামিদুল্লাহ।  নিহত ও আহতের মধ্যে বাংলাদেশি আছে কিনা তার খোঁজে তৎপর বাংলাদেশ দূতাবাস।

নিহত বিদেশি ৩৫ নাগরিকের মধ্যে এখন পর্যন্ত কোনো বাংলাদেশির তথ্য পাওয়া যায়নি বলে জানিয়েছেন শ্রীলঙ্কায় বাংলাদেশ দূতাবাসের হাইকমিশনার রিয়াজ হামিদুল্লাহ। ঘটনার পরপরই হেল্প লাইন চালু করেছে বাংলাদেশ দূতাবাস।

হাইকমিশনার রিয়াজ হামিদুল্লাহ বলেছেন, বাংলাদেশিদের কারও কোনো সহযোগিতার প্রয়োজন হলে বা কারও ক্ষয়ক্ষতি হয়ে থাকলে আমাদের হাইকমিশনের কর্মকর্তা মোসা. মাহমুদা (+94712406313) এর সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ করছি। এছাড়াও (+94117399453) হটলাইন চালু করা হয়েছে বলে জানিয়েছে শ্রীলঙ্কায় বাংলাদেশ দূতাবাস। ঘটনায় এখন পর্যন্ত অন্তত ১৮৫ জন নিহত ও ৪০০ শ’র অধিক মানুষ আহত হয়েছেন।  ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানা যায়।

এ হামলার ঘটনায় এখন পর্যন্ত অন্তত ১৮৫ জন নিহত ও ৪০০ শ’র অধিক মানুষ আহত হয়েছেন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানা যায়।

কলম্বোর জাতীয় হাসপাতালের পরিচালকের বরাতে বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, এছাড়াও তিন শতাধিক লোক এ বিস্ফোরণে আহত হয়েছেন। শনিবার স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে।  এখন পর্যন্ত হামলার ঘটনায় কেউ দায় স্বীকার করেনি।

হামলার শিকার তিন হোটেল এবং একটি গির্জা রাজধানীতে হলেও বাকিগুলো নিগমবো ও উত্তর কলম্বোয় অবস্থিত।  এ সময় হাজার হাজার লোক ইস্টারের প্রার্থনারত ছিলেন। এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন।

 এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ