আজকের শিরোনাম :

দ্বিপাক্ষিক আলোচনা থেকে পম্পেও'র অপসারণ চায় উত্তর কোরিয়া!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ এপ্রিল ২০১৯, ১৯:৫৫

উত্তর কোরিয়া বলেছে, আমেরিকার সঙ্গে স্থবির হয়ে পড়া আলোচনায় তারা মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও'র উপস্থিতি প্রত্যাশা করে না। মার্কিন এ শীর্ষস্থানীয় কূটনীতিক দুই দেশের মধ্যে চলমান দ্বিপাক্ষিক সংলাপ ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছেন বলেও অভিযোগ করেছে উত্তর কোরিয়া।

উত্তর কোরিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদ মাধ্যম 'কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি' বা কেসিএনে প্রকাশিত এক বিবৃতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা কোন জং গুন মাইক পম্পেও'র সমালোচনা করে বলেন, তিনি ফিকশন লেখকদের মতো কাল্পনিক গল্প বানাচ্ছেন।

কোন বলেন, "আমি ভয় পাচ্ছি এই ভেবে যে  পম্পেও যদি আবার আলোচনার টেবিলে যোগ দেন তাহলে সেই আলোচনা সফল হওয়ার কোনো সম্ভাবনা নেই এবং তা আবার স্থবির হয়ে পড়বে। এছাড়া, গত ফেব্রুয়ারিত ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মধ্যে অনুষ্ঠিত দ্বিতীয় শীর্ষ বৈঠক ব্যর্থ হওয়ার জন্য মাইক পম্পেও দায়ী বলেও কোরিয়ার এ কর্মকর্তা অভিযোগ করেন। তিনি বলেন, "এ শীর্ষ বৈঠক আমাদের এ শিক্ষাই  দেয় যে যখন পম্পেও কোনো আলোচনায় নাক গলায় তখন সেই আলোচনায় কোনো ফলাফল বয়ে আনে না।"

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ