আজকের শিরোনাম :

হিন্দু-মুসলিমের মধ্যে দাঙ্গা বাধাবে মোদি বাবুরা: মমতা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০১৯, ২০:০৩

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, মোদি বাবুরা জানেন সারা ভারতে তারা হারবেন। সেজন্য বাংলায় এধার-ওধার করে ঘুরে বেড়াচ্ছে। বড় বড় ভাষণ দিয়ে বেড়াচ্ছেন। অনেক আসন পাওয়ার আশা করছেন বাংলায়। এখানে হিন্দু-মুসলিমের মধ্যে দাঙ্গা বাধাবে।

লোকসভা নির্বাচন উপলক্ষে তিনি বুধবার (১৭ এপ্রিল) মুর্শিদাবাদের কান্দিতে নির্বাচনি সমাবেশে ভাষণ দেয়ার সময় ওই মন্তব্য করেন। মমতা এদিন জঙ্গিপুরেও এক সমাবেশে ভাষণ দেন।

মমতা বিজেপির উদ্দেশ্যে বলেন, দাঙ্গা দিয়ে যাদের হাতেখড়ি তারা আজকে দেশ চালাচ্ছে! এদেশ কী করে চলবে? পাঁচ বছর আগে ওরা বলেছিল পাঁচ বছরে দশ কোটি বেকারকে চাকরি দেবে। কিন্তু চাকরি দেয়া তো দূরের কথা দু’কোটি ছেলেমেয়ে নতুন করে বেকার হয়ে গেছে।

মমতা উপস্থিত জনতার উদ্দেশ্যে বিজেপিকে টার্গেট করে বলেন, ওদের জিজ্ঞেস করুন হিন্দু তোমরা কোথায়? আসামে জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি) নামে ২২ লাখ হিন্দু বাঙালির নাম ভোটার লিস্ট থেকে বাদ দিয়েছ তখন একবারও মনে হয়নি এরাওতো হিন্দু পরিবারের লোক। কাজের বেলায় কাজি, কাজ ফুরোলে পাঁজি? ৪০ লাখের মধ্যে ২২ লাখ হিন্দুর নাম বাদ দিয়েছ। বাদবাকি মুসলিমদের নাম বাদ দিয়েছ।

মমতা বলেন, বাংলা ও উত্তর প্রদেশ আগামীদিনে দিল্লিতে সরকার গঠন করবে। সব আঞ্চলিক দল এক জায়গায় আসবে এবং আমরাই সরকার গঠন করব। এই সরকার মোদি বাবুদের নয়, বিজেপির নয়। অন্য কারও নয়। গোটা ভারতে ঐক্যবদ্ধ সরকার হবে, মানুষের জন্য কাজ করবে। পাঁচ বছর আগে মোদিবাবু ছিল চা-ওয়ালা। এখন বলছে আমি ‘চৌকিদার’। কি চৌকিদার তা আমার জানা নেই। আসল চৌকিদারকে আমি সম্মান করি।

এসময় তিনি বলেন, চৌকিদার কি? উপস্থিত জনতার মধ্য থেকে সমস্বরে উত্তর আসে চোর হ্যায়। আমরা এই চৌকিদার চাই না, আমরা দেশ রক্ষা করার নেতা চাই বলেও মমতা বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ