আজকের শিরোনাম :

মালয়েশিয়ায় বাস খাদে পড়ে ৫ বাংলাদেশিসহ নিহত ১১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০১৯, ১০:৪৭ | আপডেট : ০৮ এপ্রিল ২০১৯, ১২:৪৫

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে যাত্রীবাহী বাস খাদে পড়ে ৫ বাংলাদেশিসহ ১১ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ৩৩ জন।  

রবিবার রাত ১১টার দিকে সেপাংয়ে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে এ দুর্ঘটনা ঘটে।

নিউ স্ট্রেইটস টাইমস জানিয়েছে, নিহতদের মধ্যে ৩ নারীসহ ১০ জনই বিদেশি কর্মী। তাদের মধ্যে ৫ জন বাংলাদেশি, ৩ জন ইন্দোনেশীয় এবং ২ জন নেপালি। নিহত অন্যজন মালয়েশিয়ার নাগরিক, তিনি ওই বাসের চালক ছিলেন।              

নিহত বাংলাদেশিরা হলেন- মো. রাজিব মুনশী (২৬), মো. সোহেল (২৪), মহিন (৩৭), আল আমিন (২৫), গোলাম মোস্তফা (২২)।

নিউ স্ট্রেইটস টাইমস জানিয়েছে, আহতদের মধ্যে ৭ জন বাংলাদেশি। তাদের মধ্যে মো. নাজমুল হক (২১), মো. রজবুল ইসলাম (৪৩), ইমরান হোসাইন (২১) সেরডাং হাসপাতালে এবং জাহিদ হাসান (২১), সামিম আলী (৩২), মোহাম্মদ ইউনূস (২৭) ও মো. রাকিব (২৪) পুত্রাজায়া হাসপাতালে চিকিৎসাধীন।

মালয়েশিয়ার সংবাদমাধ্যমগুলো লিখেছে, কুয়ালালামপুর বিমানবন্দরের এমএএস কার্গো কমপ্লেক্সের ৪৩ জন কর্মী ছিলেন ওই বাসে। নাইট ডিউটির জন্য বিভিন্ন হোস্টেল থেকে তাদের নিয়ে কার্গো কমপ্লেক্সে যাওয়ার সময় বাসটি দুর্ঘটনায় পড়ে। চাকা পিছলে গিয়ে বাসের সামনের অংশ রস্তার পাশের গভীর খাদে পড়ে যায়।    

পুলিশ ও এমএএস কার্গো কর্তৃপক্ষের বরাত দিয়ে স্ট্রেইটস টাইমস জানায়, ওই বাসের মালয়েশীয় চালক এবং ৮ জন বিদেশি শ্রমিক ঘটনাস্থলেই মারা যান। আহতদের হাসপাতালে নেওয়ার পর সেখানে আরও ২ জনের মৃত্যু হয়।

জেলা পুলিশের সহকারী কমিশনার জুলফিকার আদমশাহ বলেন, আমরা দুর্ঘটনার কারণ তদন্ত করে দেখছি। প্রাথমিকভাবে মনে হচ্ছে, চালক নিয়ন্ত্রণ হারিয়েছিলেন।

ফায়ার অ্যান্ড রেসকিউ বিভাগের প্রধান মোহাম্মদ ফাদিল সালেহ বলেন, তারা ওই দুর্ঘটনার খবর পান রাত সোয়া ১১টার দিকে। আরোহীরা ভেতরে আটকা পড়েছিলেন। বাসের কয়েকটি অংশ কেটে তাদের বের করা হয়।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ