আজকের শিরোনাম :

সিরিয়ার আলেপ্পোয় ইসরাইলি ক্ষেপণাস্ত্র হামলা: প্রতিহত করল দামেস্ক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মার্চ ২০১৯, ১০:৩৭

ইহুদিবাদী ইসরাইলি জঙ্গিবিমান সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় আলেপ্পো শহরে ব্যাপক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। তবে সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা এসব ক্ষেপণাস্ত্রের বেশিরভাগই ভূপাতিত করেছে বলে দেশটির গণমাধ্যম জানিয়েছে।

সিরিয়ার বার্তা সংস্থা সানা জানিয়েছে, বুধবার স্থানীয় সময় রাত ১১টায় আলেপ্পো থেকে ১০ কিলোমিটার উত্তর-পূর্বে অবস্থিত শিল্প শহর ‘শেখ নাজ্জার’-এ ওই হামলা চালায় ইসরাইলি বাহিনী। এ সময় সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা বেশ কিছু ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করে বলে একটি সামরিক সূত্রের বরাত দিয়ে সানা জানিয়েছে। এ ছাড়া, যেসব ক্ষেপণাস্ত্র লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে সেগুলোর ফলে স্থাপনার ক্ষতি হলেও কেউ হতাহত হয়নি।

তবে লন্ডন-ভিত্তিক কথিত মানবাধিকার সংস্থা- সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস দাবি করেছে, ইসরাইলি জঙ্গিবিমান আলেপ্পো বিমানবন্দরের একটি অস্ত্রাগারে হামলা চালিয়েছে এবং এর ফলে সেখানে বড় ধরনের বিস্ফোরণ ঘটেছে।

ইহুদিবাদী ইসরাইল মাঝেমধ্যেই সিরিয়ার অভ্যন্তরে বিমান ও ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে। সিরিয়ার সরকার মনে করছে, দেশটিতে তৎপর পাশ্চাত্য-সমর্থিত জঙ্গি গোষ্ঠীগুলোর পরাজয় মেনে নিতে না পেরে ইহুদিবাদী ইসরাইল এ ধরনের বেপরোয়া আগ্রাসন চালাচ্ছে।

অবশ্য  ২০১৮ সালের অক্টোবরে রাশিয়ার পক্ষ থেকে সিরিয়াকে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা এস-৩০০ সরবরাহ করার পর থেকে সিরিয়ায় হামলা চালানোর ক্ষেত্রে তেল আবিব যথেষ্ট সতর্কতা অবলম্বন করছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ