আজকের শিরোনাম :

মিথ্যে কথা বলেন মোদি: রাহুল গান্ধী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মার্চ ২০১৯, ০৮:৫৪

ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী বলেছেন, বিজেপি-আরএসএস বিদ্বেষের রাজনীতি করে। প্রধানমন্ত্রী মিথ্যে কথা বলেন।

তিনি শনিবার পশ্চিমবঙ্গের মালদহ জেলার চাঁচলে দলীয় এক জনসমাবেশে ভাষণ দেয়ার সময় ওই মন্তব্য করেন।

রাহুল বলেন, দেশে দু’টি মতাদর্শের লড়াই। একদিকে, কংগ্রেস দল। অন্যদিকে, বিজেপি-আরএসএস-নরেন্দ্র মোদি। আমরা দেশকে সংযুক্ত করার কাজ করি, সব ধর্মের, সব লোকেদের একসঙ্গে নিয়ে ভালোবাসা ও ভ্রাতৃত্বের কথা বলি। কিন্তু বিজেপি-আরএসএস যেখানেই যায় বিদ্বেষ ছড়ায়, এক ধর্মের মানুষের সঙ্গে অন্য ধর্মের মানুষের লড়াই বাধিয়ে দেয়। এক ভাষাভাষী মানুষের সঙ্গে অন্য ভাষাভাষীদের মধ্যে বিবাদ বাধিয়ে দেয় এবং ঘৃণা ছড়ায়।

রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনা করে বলেন, একদিকে নরেন্দ্র মোদি মিথ্যে বলেন, অন্যদিকে আপনাদের মুখ্যমন্ত্রী প্রতিশ্রুতির পর প্রতিশ্রুতি দেন, কিন্তু এখানে কিছুই হওয়ার নয়। বাংলায় একনায়কতন্ত্র চলছে, জনগণের কথা কেউ শোনে না।’

মালদহের কংগ্রেস নেত্রী মৌসম বেনজির নূরের দলত্যাগ করে তৃণমূলে যোগ দেয়ার কথা উল্লেখ করে রাহুল বলেন, ‘এখানে আমাদের পুরনো প্রার্থী আপনাদের ধোঁকা দিয়েছেন, কংগ্রেসের দুর্গে এসে কংগ্রেসকে ধোঁকা দিয়েছেন। এই ধোঁকা আপনারা ভুলবেন না, এই ধোঁকার কথা আপনারা মনে রাখুন।

তিনি বলেন, আপনারা মমতাজিকে জেতালেন, যে অত্যাচার সিপিএমের সময়ে হতো, আজও সেই অত্যাচার চলছে। রাজ্যে আগে একটা সংগঠনের সরকার চলত, এখন একক ব্যক্তির সরকার চলে। অবস্থার কোনো পরিবর্তন হয়নি। কংগ্রেস ক্ষমতায় এলে এই অবস্থার পরিবর্তন হবে।

কংগ্রেস ক্ষমতায় এলে মালদায় আম প্রক্রিয়াকরণ কারখানা হবে। কৃষকরা কারখানায় আম বিক্রি করে সঠিক দাম পাবেন। এবং আম দিয়ে তৈরি পণ্য গোটা দেশে ছড়িয়ে পড়বে বলেও রাহুল গান্ধী এদিন প্রতিশ্রুতি দেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ