আজকের শিরোনাম :

কাশ্মির সীমান্তে পাকিস্তানি সেনার গুলিতে ১ ভারতীয় জওয়ান নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ মার্চ ২০১৯, ০০:৩৪

জম্মু-কাশ্মির সীমান্তে পাকিস্তানি সেনাবাহিনীর সঙ্গে গুলিবিনিময়ে এক ভারতীয় সেনা জওয়ান নিহত ও অন্য ৩ জন আহত হয়েছেন।

আজ (সোমবার)সকালে রাজৌরি জেলার সুন্দেরবানি সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর দু'দেশের সেনাবাহিনীর মধ্যে পাল্টাপাল্টি গুলিবর্ষণ শুরু হলে পাক বাহিনীর গুলিতে ভারতীয় চার জওয়ান আহত হন। এদের মধ্যে একজন মারা যান এবং অন্য তিনজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এক কর্মকর্তা বলেন, নিয়ন্ত্রণরেখা বরাবর সুন্দেরবানি সেক্টরে আজ সকাল সাড়ে পাঁচটা নাগাদ বিনা প্ররোচনায় পাকিস্তানি বাহিনী মর্টার শেল নিক্ষেপের পাশাপাশি ছোট অস্ত্রের সাহায্য গুলিবর্ষণ করে। সেনাবাহিনী পাল্টা গুলিবর্ষণ করে কার্যকরভাবে তার জবাব দিয়েছে। সকাল সাতটা পনের নাগাদ গুলিবর্ষণ বন্ধ হয়।

এদিকে, অন্য ঘটনায় আজ দক্ষিণ কাশ্মিরের দ্রাবগামের একটি গ্রামে যৌথবাহিনী ঘেরাও ও তল্লাশি অভিযান চালালে স্থানীয় বেসামরিক মানুষজন ও নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষ  হয়। আজ সেনাবাহিনী, পুলিশ ও আধাসামরিক বাহিনী সিআরপিএফ সমন্বিত যৌথবাহিনী তল্লাশি অভিযান চালালে স্থানীয় তরুণরা তাদেরকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করে। এসময় যৌথবাহিনী কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে পরিস্থিতি সামাল দেয়ার চেষ্টা চালালে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। যদিও ওই ঘটনায় কোনো ক্ষয়ক্ষতি হয়নি। গণমাধ্যমকে পুলওয়ামার সিনিয়র পুলিশ সুপার ওই ঘটনার কথা স্বীকার করে বলেছেন, গ্রামটিতে মৃদু সংঘর্ষ হয়েছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ