আজকের শিরোনাম :

নেদারল্যান্ডসে ট্রামে বন্দুক হামলা: হতাহতের আশঙ্কা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ মার্চ ২০১৯, ১৭:১৩ | আপডেট : ১৮ মার্চ ২০১৯, ১৭:৫৫

নিউজিল্যান্ডের বিভীষিকাময় স্মৃতি কাটতে না কাটতেই ফের বন্দুকধারীর হামলায় আতঙ্ক ছড়াল ইউরোপে৷

এবার ঘটনা নেদারল্যান্ডসে। দেশটির ডাচ সিটি অব ইউট্রেখটে আজ সোমবার স্থানীয় সময় সকাল ১০টা ৪৫ মিনিট নাগাদ ট্রামের ভিতর ঢুকে এক বন্দুকধারী এলোপাথারি গুলি চালিয়েছে৷ এই ঘটনায় অনেক যাত্রী আহত হয়েছে বলে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স  টেলিগ্রাফ৷ হামলার পরই পালিয়ে যায় বন্দুকধারী৷খবর পাওয়া মাত্র এলাকাটি ঘিরে ফেলে পুলিশ৷ হল্যান্ডের কেন্দ্রীয় পুলিশের একজন মুখপাত্র বলেছেন, ঘটনাস্থলে তিনটি উদ্ধারকারী হেলিকপ্টার পাঠানো হয়েছে। ঘটনাস্থল পুলিশ ঘিরে রেখেছে। পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে।

আহতদের সেখান থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে৷ তবে ঠিক কতজন আহত হয়েছে তা এখনও পরিস্কার নয়৷ পুলিশ কোনও মন্তব্য করতে চায়নি৷
 
প্রত্যক্ষদর্শীরা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তারা অনেক গুলির শব্দ শুনতে পান৷ এক মহিলা মাটিতে শুয়ে চিৎকার করতে বলে থাকেন, ‘‘আমি কিছু করিনি’৷ আরও এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, তিনি চাকরির ইন্টারভিউয়ের জন্য ২৪ অক্টোবর স্কোয়ারের ট্রাফিকের সামনে দাঁড়িয়েছিলেন৷ তখন এক মহিলাকে মাটিতে শুয়ে পড়তে দেখেন৷ তাঁর চোখে মুখে আতঙ্কের ছাপ ছিল স্পষ্ট৷ কয়েকজন পুরুষ এসে তাঁকে তুলে নিয়ে যায়৷

পুলিশের বরাত দিয়ে রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়েছে, আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য ঘটনাস্থলে হেলিকপ্টার পাঠানো হয়েছে। তবে এর বেশিকিছু জানাতে পারেনি তারা। সিটি সেন্টারের পাশে ২৪ অকটোবারপ্লেইন জংশনে এ হামলার পেছনে সন্ত্রাসী উদ্দেশ্য রয়েছে বলে জানিয়েছে পুলিশ।  

ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুটে বলেছেন, ‌ট্রাম স্টেশেন হামলার পর সংকটকালীন জরুরি বৈঠকে বসেছে সরকার। ইউট্রেখটের পরিবহন কর্তৃপক্ষ বলছে, শহরের সব ট্রাম সেবা বন্ধ ঘোষণা করেছে তারা।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ