আজকের শিরোনাম :

ইন্দোনেশিয়ায় বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ৭৩

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ মার্চ ২০১৯, ১১:৫৫

ইন্দোনেশিয়ার পূর্বাঞ্চলীয় পাপুয়া প্রদেশে আকস্মিক বন্যায় এখন পর্যন্ত কমপক্ষে ৭৩ জন নিহত হয়েছে। এ ছাড়া আরও ৬০ জন নিখোঁজ রয়েছে।

উদ্ধার কর্মীরা প্রদেশের প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে বন্যাকবলিতদের উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বন্যায় স্থানীয় দুটি ব্রিজ ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া ভূমিধস এবং ভেঙে পড়া গাছের কারণে রাস্তাঘাট বন্ধ হয়ে গেছে। বন্যায় শতাধিক বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।

বন্যাকবলিত কয়েক হাজার মানুষ নিজেদের বাড়িঘর ছেড়ে যেতে বাধ্য হয়েছেন। অনেকেই সরকারি বিভিন্ন কার্যালয়ে আশ্রয় নিয়েছেন।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, গত শনিবার থেকেই প্রবল বৃষ্টিপাত শুরু হয়েছে। বিকাল থেকে টানা বৃষ্টিপাতের কারণে আকস্মিক বন্যা ও ভূমিধসের ঘটনা ঘটেছে।

সেনটানি এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্তদের উদ্ধারে কাজ করে যাচ্ছে উদ্ধারকারী দল। ওই এলাকাটি বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। 

জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার মুখপাত্র সুতোপো পুরও নুগরোহো রয়টার্সকে জানিয়েছেন, ওই এক শহরেই এখন পর্যন্ত কমপক্ষে ৫১ জনের মৃত্যু হয়েছে। তিনি আরও জানিয়েছেন, জায়াপুরায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ