আজকের শিরোনাম :

হিংসা ছড়ানো ভারতের সংস্কৃতি নয়: প্রিয়াঙ্কা গান্ধী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ মার্চ ২০১৯, ০৯:৫৯

কংগ্রেসে যোগ দেওয়ার পর প্রিয়াঙ্কা গান্ধীর প্রথম রাজনৈতিক ভাষণ। প্রথম ভাষণে কী বলবেন সেই নিয়ে তাকিয়ে ছিল গোটা ভারত। উৎসুক ছিলেন কংগ্রেস কর্মীরা। প্রথম ভাষণে বেকারত্ব থেকে দুর্নীতি, মহিলাদের নিরাপত্তাহীনতা থেকে উগ্র দেশপ্রেম ইত্যাদি নানা ইস্যুতে মোদি সরকারকে আক্রমণে ধার ছিল ঠিকই কিন্তু নতুন কিছু শোনা গেল না তার ভাষণে।

রাজনীতির আঙিনায় পা রাখার আগেও প্রিয়াঙ্কাকে আমেঠি ও রায়বেরিলির বাইরে প্রচারে দেখা যায়নি। সেই তিনি প্রথমবার গুজরাত এলেন। যান সবরমতি আশ্রমে।

গান্ধীনগরের জনসভায় প্রিয়াঙ্কা বলেন, গান্ধী আশ্রমে গিয়ে চোখে পানি চলে আসে। হিংসা ছড়ানো আমাদের দেশের সংস্কৃতি নয়। এই দেশের প্রকৃতি হল ভালোবাসা ও সমবেদনা। শান্তি ও সংহতি হল এই দেশের ভিত্তি। কিন্তু এই সংস্কৃতি এখন ধ্বংসের পথে। দেশের বর্তমান অবস্থা দেখে খারাপ লাগে।

খুব সংক্ষেপে হিন্দিতে ভাষণ দেন প্রিয়াঙ্কা। ভাষণের প্রতিটি লাইনে ছিল মোদি বিরোধীতা। প্রিয়াঙ্কা বলেন, প্রতিশ্রুতি দিয়েছিলেন ক্ষমতায় আসলে সবার অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা পড়বে। কোথায় গেল সেই ১৫ লক্ষ টাকা? মহিলাদের নিরাপত্তা নিয়ে যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তারই বা কী হল? ২ কোটি চাকরি কোথায় গেল?

প্রিয়ঙ্কা যখন মোদি সরকারের বিরুদ্ধ সুর চড়াচ্ছেন মঞ্চে তখন বসে রাহুল গান্ধী। বহুদিন পর কোনও জনসভায় উপস্থিত থাকতে দেখা গেল সোনিয়া গান্ধীকেও। মেয়ের ভাষণ শুনতে আসেন তিনি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ