আজকের শিরোনাম :

দেশে ফিরে যা বললেন ভারতীয় পাইলট অভিনন্দন

  এনডিটিভি

০২ মার্চ ২০১৯, ০৯:৫৯ | আপডেট : ০২ মার্চ ২০১৯, ১০:০৫ | অনলাইন সংস্করণ

৬০ ঘন্টা পাকিস্তানে থাকার পর ফিরে এলেন ভারতীয় বায়ুসেনার পাইলট অভিনন্দন বর্তমান। নেভি ব্লু ব্লেজার্স, সাদা শার্ট, এবং ধুসর রং এর ট্রাউজার্স কালো চোখে মুখে হাসি নিয়ে প্রত্যাশিত সময়ের চেয়ে দেরীতে আট্টারি-ওয়াঘা সীমান্ত পেরিয়ে ভারতে পা রাখলেন তিনি। ভারত-পাকিস্তান সীমান্ত পেরোনো পর্যন্ত তাঁকে এসকর্ট করে নিয়ে এলেন পাক রেঞ্জার্সরা।তাঁকে স্বাগত জানালেন ভারতীয় নিরাপত্তা আধিকারিকরা।
জানালেন পাকিস্তানী যুদ্ধবিমানকে তাড়া করার সময় বুধবার অভিনন্দন বর্তমানের মিগ-২১ বিমানটিকে গুলি করে নামানো হয়।এক আধিকারিক সংবাদিকদের জানিয়েছেন, ভারতে ফিরে তিনি প্রথম বলেন, “এটা ভাল যে, আমার দেশে ফিরতে পেরেছি”।

কোনও প্রশ্ন না নিয়ে একটি ছোটো বিবৃতিতে ভাইস এয়ার মার্শাল আরজিকে কাপুর বলেন, “তাঁর পূর্ণাঙ্গ শারিরীক পরীক্ষা করা হবে। তাঁকে অনেক ধকলের মধ্য দিয়ে যেতে হয়েছে”।

অভিনন্দন বর্তমানের ফিরে আসতে দেরী হয়।একটি সূত্রের বক্তব্য উদ্ধৃত করে সংবাদ সংস্থা প্রেস্ট ট্রাস্ট অফ ইন্ডিয়া জানিয়েছে, সীমান্ত পেরেনোর আগে ক্যামেরার সামনে জোর করে তাঁর ভিডিও স্টেটমেন্ট নেওয়া হয়। তাঁকে ছাড়ার আগে ভিডিওটি প্রকাশ করে পাকিস্তান।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে উচ্ছ্বাস, দেশজুড়ে সেলিব্রেট করেন রাজনীতিবিদরা,সবচেয়ে ভয়ঙ্কর পরিস্থিতিতে ফিরে আসার জন্য অভিনন্দন বর্তমানকে স্যলুট জানান দেশবাসী।

 প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অভিনন্দন বর্তমানের ফিরে আসার পর ট্যুইটে লেখেন., “ঘরে ফেরায় অভিনন্দনকে স্বাগত! আপনার দৃষ্টান্তস্বরূপ বীরত্বে দেশ গর্বিত। আমাদের সশ্বস্ত্র বাহিনী ১৩০ কোটি ভারতবাসীর গর্ব। বন্দেমাতরম”!  

জাতীয় পতাকা, মালা হাতে নিয় আট্টারি-ওয়াঘা সীমান্তে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে থাকেন বহু মানুষ।

ভিড় এড়াতে শুক্রবার বিকেলে আট্টারি-ওয়াঘা সীমান্তে পতাকা রিট্টিট বাতিল করে দেওয়া হয়।সূত্রের খবর, অভিনন্দন বর্তমানকে ফিরিয়ে আনতে বায়ুসেনার বিশেষ বিমান পাঠাতে চেয়েছিল নয়াদিল্লি, যদিও সেই আবেদন খারিজ করে দিয়েছে পাকিস্তান।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ