আজকের শিরোনাম :

গুরুত্বপূর্ণ বার্তা নিয়ে পাকিস্তান যাচ্ছেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ মার্চ ২০১৯, ০০:৩৯

সৌদি আরবের যুবরাজ মুহাম্মদ বিন সালমানের পক্ষ থেকে গুরুত্বপূর্ণ বার্তা নিয়ে আগামীকাল (শুক্রবার) পাকিস্তান সফরে যাচ্ছেন সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী আদেল আল জুবায়ের। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি আরো বলেন, “বুধবার দিবাগত রাতে সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আমি কথা বলেছি। তিনি পাকিস্তান সফরের ইচ্ছা প্রকাশ করেছেন। তার এ ইচ্ছাকে আমি স্বাগত জানিয়েছি।” অবশ্য, সৌদি পররাষ্ট্রমন্ত্রী কী বার্তা নিয়ে যাচ্ছেন তা পরিষ্কার নয়। তবে এই মুহূর্তে পাকিস্তান ও ভারতের মধ্যে মারাত্মক উত্তেজনা চলছে। ধারণা করা হচ্ছে- এই সঙ্কট নিয়ে তিনি কোনো গুরুত্বপূর্ণ বার্তা দিতে পারেন ইমরান খানকে।

গত সপ্তাহে পাকিস্তান সফর করেন সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমান। এ সময় তিনি পাকিস্তানের সঙ্গে ২,০০০ কোটি ডলারের চুক্তি সই করেন। যুবরাজ নিজেকে সৌদি আরবে পাকিস্তানের রাষ্ট্রদূত হিসেবে বিবেচনা করতে আহ্বান জানান পাকিস্তানের প্রতি।

যুবরাজকে অভ্যর্থনা জানাতে বিমানবন্দর থেকে প্রটোকল ভেঙে নিজেই গাড়ি চালিয়ে নিয়ে যান প্রধানমন্ত্রী ইমরান খান। যুবরাজ পরে ইমরান খান ও পাকিস্তানের ভূয়সী প্রশংসা করেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ