ইয়েমেনের হুথিদের হামলায় ৯ সৌদি সেনা নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৩৩

ইয়েমেনের হুথি আনসারুল্লাহ সমর্থিত সেনাদের গোলাবর্ষণে সৌদি আরবের অন্তত ৯ সেনা সদস্য নিহত হয়েছে। সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় সীমান্তে এ ঘটনা ঘটেছে।

শনিবার শেষবেলায় সৌদি সরকার এক বিবৃতিতে জানিয়েছে, হুথিদের সঙ্গে যুদ্ধে এসব সেনা নিহত হয়। এর মধ্যে সৌদি আরবের আল-আশা এলাকায় এক সেনার জানাযা ও দাফন অনুষ্ঠানের ছবি প্রকাশ করেছে সৌদি সামরিক বাহিনী।

এদিকে হুথি আনসারুল্লাহ আন্দোলন জানিয়েছে, তাদের সমর্থিত সেনাদের হামলায় সৌদি সেনাদের মারাত্মক ক্ষতি হয়েছে। এ ছাড়া জাফান ও জিজান এলাকার কয়েকটি সেনা অবস্থানের নিয়ন্ত্রণ নিতে সক্ষম হয়েছে হুথি সমর্থিত সেনারা।

শুক্রবারও হুথি সমর্থিত সেনারা সৌদি আরবের আসির ও নাজরান প্রদেশে সৌদি সেনাদের অবস্থানে হামলায় চালায়। এতে বেশ কয়েকজন সেনা নিহত হয়েছে যার মধ্যে কর্মকর্তা পর্যায়ের সেনা রয়েছে। বেশ কিছুদিন শান্ত থাকার পর এসব অঞ্চলে আবার সংঘর্ষ শুরু হলো।

২০১৫ সালের ২৫ মার্চ সৌদি নেতৃত্বাধীন জোট ইয়েমেনে আগ্রাসন শুরু করে। বিমান হামলার ২৭ দিন পর যুদ্ধ জল ও স্থলপথেও ছড়িয়ে পড়ে।

চার বছর ধরে চলা এই যুদ্ধে সর্বাত্মক হামলা ও নির্বিচার বোমা বর্ষণ চালিয়ে যাচ্ছে সৌদি ও আমিরাত সরকারের সেনারা। ফলে অবরুদ্ধ এই দেশটিতে দেখা দেয় দুর্ভিক্ষ, ওষুধের সংকট ও মহামারী। 

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food