আজকের শিরোনাম :

বিজেপি অসমকে কাশ্মিরে পরিণত হতে দেবে না: অমিত শাহ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ০০:৫৩

বিজেপি অসমকে কাশ্মিরে পরিণত হতে দেবে না বলে মন্তব্য করেছেন দলটির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তিনি আজ (রোববার) অসমের লখিমপুরে দলীয় যুব সমাবেশে ভাষণ দেয়ার সময় ওই মন্তব্য করেন।

অমিত শাহ বলেন, বিজেপি বিদেশে নির্যাতিত হিন্দুদের আশ্রয় ও নিরাপত্তা দিতে নাগরিকত্ব সংশোধনী বিল পাস করাতে বদ্ধপরিকর। মোদি সরকার ওই বিলকে আইনে পরিণত করবে বলে তিনি মন্তব্য করেন।

নাগরিকত্ব সংশোধনী বিলের বিরোধিতাকারীদের সমালোচনা করে তিনি বলেন, ‘ওঁরা বিলের বিরোধিতা করে পর্বতসম ভুল করছেন। তাঁরা নিজের পায়ে নিজেরাই কুড়োল মারছেন। বিলটি আইনে পরিণত না হলে অসমকে কাশ্মির হতে বেশিদিন সময় লাগবে না।’

তিনি জম্মু-কাশ্মিরে সম্প্রতি সন্ত্রাসী হামলায় সিআরপিএফ জওয়ানদের নিহত হওয়ার কথা উল্লেখ করে বলেন, বীর শহীদদের আত্মদান বৃথা যাবে না। ভারত সরকার যোগ্য জবাব দেবে পাকিস্তান ও সন্ত্রাসীদের। কীভাবে, কবে ওই জবাব দেয়া হবে সেনাবাহিনীই তা ঠিক করবে। কেন্দ্রীয় সরকার সেনাবাহিনীকে এজন্য পূর্ণ স্বাধীনতা দিয়েছে।

অমিত শাহ বলেন, এবার জওয়ানদের আত্মত্যাগ ব্যর্থ হবে না, কারণ কেন্দ্রে এখন কংগ্রেসের সরকার নেই বরং আপনাদের তৈরি করা সরকার রয়েছে। যদি কেউ ভেবে থাকে আমাদের জওয়ানদের ওপরে হামলা চালিয়ে আমাদের দুর্বল করতে পারবে তাহলে তারা ভুল ভাবছে।

তিনি বলেন, অসমে বিজেপি সরকার গঠিত হওয়ার পরেই জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) এনেছে এবং অনুপ্রবেশকারীদের অনুপ্রবেশ বন্ধ করার কাজ করেছে। যারা নাগরিকত্ব সংশোধনী বিলে বাধা দিয়েছে সম্প্রতি স্থানীয় নির্বাচনে মানুষ তাদেরকে বেছে বেছে পরাজিত করার কাজ করেছে।

‘জম্মু-কাশ্মির অথবা পূর্বোত্তর হোক বিজেপি সরকার সন্ত্রাস নির্মূল করার প্রতিজ্ঞা করেছে এবং সন্ত্রাসের বিরুদ্ধে লড়তে সবচেয়ে বেশি ইচ্ছা শক্তি কোনো নেতার থাকলে তা নরেন্দ্র মোদির আছে’ বলেও অমিত শাহ মন্তব্য করেন।

এ প্রসঙ্গে অসমের হাইলাকান্দির বিশিষ্ট সমাজকর্মী আব্দুল মান্নান লস্কর আজ (রোববার) রেডিও তেহরানকে বলেন, ‘বিজেপি’র সভাপতি অমিত শাহের মন্তব্য সম্পূর্ণ রাজনৈতিক বক্তব্য। নির্বাচন আসছে সেজন্য ওনারা চাচ্ছেন জনগণকে ভুল বুঝিয়ে নিজেদের ভোট ব্যাংককে শক্তিশালী করতে। ওনারা সেজন্য এসব উল্টোপাল্টা বক্তব্য দিচ্ছেন। কখনও ওনারা বাঙালিদের উইপোকা বলছেন, আবার কখনও নাগরিকত্ব বিল নিয়ে এসে বাঙালিদের ভুল বুঝিয়ে ভোট আদায় করার চেষ্টা করছেন। মানুষের কাছে আমাদের আবেদন তাঁরা যেন এসব রাজনৈতিক ব্যবসায়ীদের থেকে দূরে থাকেন। কারণ ওনাদেরকে আমরা বিশ্বাসযোগ্য মনে করি না।’

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ