আজকের শিরোনাম :

রাতের আধারে আল-আকসা মসজিদের ইমামকে গ্রেপ্তার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ০০:৫৭

বিশ্বের মুসলমানদের তৃতীয় পবিত্রতম স্থান আল-আকসা মসজিদের ইমাম শেইখ ওয়ালিদ সিয়ামকে গ্রেপ্তার করেছে ইহুদিবাদী ইসরাইলের সেনাবাহিনী। গতরাতে একদল ইহুদিবাদী সেনা বাসভবনে হানা দিয়ে তাকে অপহরণ করে নিয়ে যায়।

আজ (বুধবার) আল-আকসা মসজিদের পাণ্ডুলিপি বিভাগের পরিচালক রেজওয়ান আমরু বলেছেন, ইমাম শেইখ ওয়ালিদ সিয়ামের বাসা পুরোণো কুদসের খান আয-যেইত এলাকায় অবস্থিত। ইহুদিবাদী সেনারা রাতের আধারে তার বাসায় হানা দিয়েছে। কোনো অপরাধ ছাড়াই সিয়ামকে গ্রেপ্তার করা হযেছে বলে তিনি জানান।

এদিকে, পশ্চিম তীরের আল-খলিল শহরের পুরোণো এলাকায় ফিলিস্তিনিদের ওপর হামলা চালিয়েছে ইহদিবাদীরা। ওই এলাকায় ফিলিস্তিনিদের জমি দখল করে গড়ে তোলা উপশহরের অধিবাসীরা এ হামলায় নেতৃত্ব দিয়েছে। উপশহরবাসীদের নিরাপত্তা নিশ্চিত করতে বিপুল সংখ্যক ইসরাইলি পুলিশ মোতায়েন করা হয়েছে।

ইসরাইলি দৈনিক হারতেজ তাদের এক প্রতিবেদনে স্বীকার করেছে, পশ্চিম তীরে ফিলিস্তিনিদের ওপর ইহুদি উপশহরবাসীর হামলা-নির্যাতন আগের বছরের চেয়ে তিনগুণ বেড়েছে। এতে বলা হয়েছে, সেখানে ২০১৮ সালে ফিলিস্তিনিদের ওপর ৪৮২ দফা হামলা হয়েছে। আগের বছর অর্থাৎ ২০১৭ সালে এ সংখ্যা ছিল ১৪০।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ