আজকের শিরোনাম :

৬ ঘণ্টা পর কামরুজ্জামানসহ সবাইকে ছেড়ে দিল কোলকাতা পুলিশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ০০:১৩

একশ’ দিনের কাজের সুপারভাইজারদের ‘জেল ভরো আন্দোলন’ করতে গিয়ে স্বেচ্ছায় গ্রেফতার বরণ হওয়া পশ্চিমবঙ্গ সংখ্যালঘু যুব ফেডারেশনের সাধারণ সম্পাদক মুহাম্মদ কামরুজ্জামান মুক্তি পেয়েছেন।

কোলকাতায় সামাজিক সুরক্ষা প্রকল্প ‘মহাত্মা গান্ধী জাতীয় গ্রামীণ কর্মসংস্থান গ্যারান্টি অ্যাক্ট’ (এমজিএনআরইজিএ) বা একশ’ দিনের কাজের সুপারভাইজাররা আজ (বৃহস্পতিবার) দুপুরে বিভিন্ন দাবিতে আন্দোলনে নেমে গ্রেফতার হন। গ্রেফতারের পর সুপারভাইজার এসোসিয়েশনের সভাপতি মুহাম্মদ কামরুজ্জামানসহ ২৫২ জনকে কোলকাতা পুলিশের সদর দফতর লালবাজারে নিয়ে যাওয়া হয়। এর প্রায় ছয় ঘণ্টা পর রাত সাড়ে আটটার দিকে পুলিশ তাঁদেরকে ছেড়ে দেয়।

মুক্তির পর মুহাম্মদ কামরুজ্জামান অভিযোগ করেন, ইচ্ছাকৃতভাবে মুক্তি দিতে দেরি করা হয়েছে। তবে তাদের সঙ্গে আটক হওয়ায় ৩৮ নারীকে সন্ধ্যায় ছাড়া হয় বলে তিনি জানান।

গ্রেফতারের আগে মুহাম্মদ কামরুজ্জামান রেডিও তেহরানকে বলেন, ‘আজ (বৃহস্পতিবার) বিভিন্ন জেলা থেকে সুপারভাইজাররা কোলকাতার রামলীলা পার্কে পৌঁছায়। কমপক্ষে দশ হাজার কর্মী মিছিল সহকারে রানী রাসমণি এভিনিউতে যেতে চাইলে পুলিশ রামলীলা পার্ক সংলগ্ন এলাকায় ব্যারিকেড তৈরি করে তাঁদেরকে বাধা দেয় এবং সেখানে থেকে ২৫২ কর্মীকে গ্রেফতার করে।’

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ