৭৬ আরোহীসহ রুশ বিমান ছিনতাই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০১৯, ২২:০৪

সাইবেরিয়া থেকে রাশিয়ার মস্কোগামী যাত্রীবাহী একটি বিমান ছিনতাই করেছে সশস্ত্র এক যাত্রী।  আজ মঙ্গলবার রাশিয়ার স্থানীয় সময় দুপুরের দিকে এ ঘটনা ঘটেছে। অ্যারোফ্লোট এয়ারলাইন্সের ওই বিমানে সাত ক্রু-সহ ৭৬ জন আরোহী ছিলেন।

ব্রিটিশ দৈনিক ডেইলি মিরর এক প্রতিবেদনে বলছে, অ্যারোফ্লোট এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭ বিমানটি সাইবেরিয়া থেকে মস্কোর উদ্দেশে যাত্রা শুরু করেছিল। যাত্রা শুরুর পর এক যাত্রী পিস্তলের মুখে পাইলটকে জিম্মি করে বিমানটি আফগানিস্তানে নিয়ে যাওয়ার নির্দেশ দেন।

কিন্তু পাইলট আফগানিস্তানে যাওয়ার মতো পর্যাপ্ত জ্বালানি নেই জানিয়ে অস্ত্রধারী ওই যাত্রীকে বুঝানোর চেষ্টা করেন। পরে বিমানটির জ্বালানি নেয়ার জন্য রাশিয়ার খান্তি-মানসিইস্ক শহরের বিমানবন্দরে অবতরণ করতে চান পাইলট; এতে রাজি হন ওই অস্ত্রধারী।

এ ঘটনার পর মুহূর্তেই রাশিয়ার সংশ্লিষ্ট নিরাপত্তা বাহিনী তৎপর হয়ে ওঠে। ফলে জ্বালানি নেয়ার জন্য রাশিয়ার অপর একটি বিমানবন্দর শেরেমেতেভে বিমানটি নামানো হয়। এরই মধ্যে ছিনতাইয়ের খবর পেয়ে তৎপর হয় নিরাপত্তা বাহিনী। আগে থেকেই ওই বিমানবন্দরে পৌঁছে যায়। নিরাপত্তা কর্মীরা ছিনতাইকারীকে আটক করে।

এ ঘটনায় কোনো যাত্রী বা ক্রুর কোনো ক্ষতি হয়নি। তবে এ বিষয়ে এখনো আনুষ্ঠানিকভাবে কোনো প্রতিক্রিয়া জানায়নি রুশ কর্তৃপক্ষ।

বিমান কর্তৃপক্ষের কাছে এ বিষয়ে গণমাধ্যমের পক্ষ থেকে জানতে চাইলে তারা দেশটির জাতীয় সন্ত্রাস দমন কমিটির সঙ্গে যোগাযোগ করতে বলেন।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ
well-food