আজকের শিরোনাম :

কাবুলে ঈদে মিলাদুন্নবীর অনুষ্ঠানে বোমা হামলায় নিহত ৫০

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ নভেম্বর ২০১৮, ১০:১৩

আফগানিস্তানের রাজধানী কাবুলে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠানে আত্মঘাতী বোমা হামলায় অর্ধশতাধিক সাধারণ মানুষ নিহত হয়েছে। এতে ৭০ জন আহত হয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

মঙ্গলবার কাবুলের একটি মিলনায়তনে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর জন্মদিন উপলক্ষে জ্যেষ্ঠ আলেমদের নেতৃত্বে সাধারণ মানুষের মিলাদ মাহফিলে এ বোমা হামলা চালানো হয়।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এক প্রতিবেদেন এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা। 

তেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াহিদ মাজরোহ বলেন, মঙ্গলবারের এ আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ৫০ জন নিহত ও ৭০ জন আহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানেশ বলেন, একজন আত্মঘাতী হামলাকারী একটি ওয়েডিং হলে বোমার বিস্ফোরণ ঘটালে এ হতাহতের ঘটনা ঘটে। যেখানে ইসলামের শেষ নবী হজরত মোহাম্মদ (সা.) এর জন্মদিন পালনের জন্য শতাধিক মাওলানা ও আলেম উপস্থিত হয়েছেন।

হামলার ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করা এক ভিডিওতে দেখা যায়, অনেকগুলো অ্যাম্বুলেন্স হতাহতদের সরিয়ে নেয়ার কাজ করছে। 
এখনো কোনো সন্ত্রাসী গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানি এ হামলা তীব্র নিন্দা জানিয়ে আজ বুধবার দিনটিকে শোক ঘোষণা করেন। তার মুখপাত্র হারুন চাখানসুরি টুইটারে তা জানান।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ