আজকের শিরোনাম :

ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস হাসপাতালে ভর্তি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ মে ২০১৮, ১২:১৭ | আপডেট : ২১ মে ২০১৮, ১৩:২৫

ঢাকা, ২১ মে, এবিনিউজ :

ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে পশ্চিম তীরের রামাল্লায় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। দেশটির এক কর্মকর্তা আল জাজিরাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয় সময় রবিবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে মাহমুদ আব্বাসের শারীরিক অসুস্থতা নিয়ে বেশি তথ্য দেননি ওই কর্মকর্তা। 

৮২ বছর বয়সী মাহমুদ আব্বাসকে এ নিয়ে এক সপ্তাহের মধ্যে ৩ বার হাসপাতালে যেতে হলো। 

গত মঙ্গলবার মাহমুদ আব্বাসের কানের একটি ছোট অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচারের কয়েক ঘণ্টা পরই তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। পরে শুক্রবার আবার তিনি হাসপাতালে ভর্তি হন।

গত শুক্রবার তুরস্কে অনুষ্ঠিত অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি) সম্মেলনে যোগ দেওয়ার কথা ছিল তার। যেখানে জেরুজালেমে মার্কিন দূতাবাস চালুর বিষয়ে আলোচনা করার কথা ছিল। কিন্তু স্বাস্থ্যগত সমস্যার কারণে তিনি সেখানে যোগ যেতে পারেননি।

মাহমুদ আব্বাস একজন নিয়মিত ধূমপায়ী। তার স্বাস্থ্যগত অনেক সমস্যা রয়েছে। তার হার্টে সমস্যা রয়েছে এবং এক দশক আগে তার মূত্রথলিতে ক্যানসার ধরা পড়ে।

২০০৪ সালে ফিলিস্তিনি প্রেসিডেন্ট ইয়াসির আরাফাতের মৃত্যুর পর পশ্চিমা সমর্থিত আব্বাস ফিলিস্তিনের প্রেসিডেন্ট হন। যুক্তরাষ্ট্রের নেতৃত্বে আয়োজিত ফিলিস্তিন-ইসরায়েল শান্তি আলোচনায় যোগ দিয়েছিলেন তিনি, কিন্তু ২০১৪ সালে ওই শান্তি আলোচনা ভেস্তে যায়।

আব্বাস পিএলওর কার্যনির্বাহী কমিটিরও চেয়ারম্যান। ৪ মে এই পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় পুনর্র্নিবাচিত হন তিনি।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ