আজকের শিরোনাম :

রানাতুঙ্গাকে অপহরণ চেষ্টা : দেহরক্ষীর গুলিতে নিহত ১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০১৮, ১২:৪০

প্রধানমন্ত্রী পদ ঘিরে ক্ষমতা দখলের রাজনীতিতে প্রবল উত্তপ্ত শ্রীলংকা। দেশটির পেট্রোলিয়ামমন্ত্রী তথা সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ক্রিকেট অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গাকে অপহরণ করার চেষ্টার সময় তার দেহরক্ষীর গুলিতে একজন নিহত ও দুজন আহত হয়েছেন।

রবিবার রানাতুঙ্গাকে মন্ত্রী হিসেবে না মেনে একদল উত্তেজিত জনতা তাকে জোর করে তুলে নিয়ে যেতে চাইলে এ ঘটনা ঘটে।

বার্তা সংস্থা এএফপি জানায়, রবিবার সিলোন পেট্রোলিয়াম করপোরেশনে নিজের অফিসে গিয়েছিলেন রানাতুঙ্গা। এ সময় উত্তেজিত জনতা তাকে অপহরণের চেষ্টা চালায়৷ এর পরই গুলি চালিয়ে দেয় মন্ত্রীর দেহরক্ষীরা। তাতে তিনজন গুরুতর আহত হয়। পরে একজন নিহত হয়েছেন। গুলি চালানোর ঘটনা স্বীকার করেছেন পুলিশের মুখপাত্র রুয়ান গুণশেখরা৷

মূলত প্রধানমন্ত্রী পদ ঘিরে উত্তপ্ত দ্বীপরাষ্ট্রটি৷ প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা নিজের ক্ষমতাবলে আচমকা প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের পদ কেড়ে নেন৷ নতুন প্রধানমন্ত্রী হিসেবে ঘোষণা করা হয় সাবেক প্রেসিডেন্ট মহিন্দা রাজাপাকসের নাম৷ এই খবরেই চূড়ান্ত বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়েছে শ্রীলংকায়। 

আগামী ১৬ নভেম্বর পর্যন্ত বাতিল হয়েছে দেশের পার্লামেন্টের অধিবেশন৷ এদিকে বরখাস্ত হওয়া প্রধানমন্ত্রী বিক্রমাসিংহে দাবি করেছেন, প্রেসিডেন্টের এই পদক্ষেপ অসাংবিধানিক৷ ইউনাইটেড ন্যাশনাল পার্টির এই নেতার দাবি, পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতার কারণেই তিনি এখনো প্রধানমন্ত্রী।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ