আজকের শিরোনাম :

খাসোগি হত্যা নিয়ে মুখ খুলেছেন সৌদি যুবরাজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০১৮, ১৫:৫০

সাংবাদিক জামাল খাশোগির নির্মম হত্যাকাণ্ডের ঘটনায় অবশেষে মুখ খুলেছেন সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান।

তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে খাশোগি হত্যার ঘটনাকে ‘জঘন্যতম অপরাধ’ বলে মন্তব্য করে তিনি বলেছেন, তাকে হত্যা করা অপরিহার্য ছিল না।

আজ বৃহস্পতিবার ডেইলি মেইল ও সিএনএন জানিয়েছে, সৌদি আরবে চলমান বিনিয়োগ সম্মেলনে বুধবার বিকেলে যুবরাজ এ মন্তব্য করেন। তিনি এ খুনের ঘটনায় দায়ী সব ‘অপরাধীকে’ সাজা দেওয়ারও অঙ্গীকার করেছেন।

যুবরাজ আরও বলেন, ‘বিশ্বের কাছে আমরা প্রমাণ করব যে সৌদি আরব ও তুরস্ক এ দুই দেশ পারস্পরিক সহযোগিতার মাধ্যমে অপরাধী যেই হোক, তাকে বিচারের আওতায় নিয়ে আসবে। শেষ পর্যন্ত ন্যায়বিচারেরই জয় হবে।’

সাংবাদিক জামাল খাসোগি হত্যা তুরস্ক ও সৌদি আরবের পারস্পরিক সম্পর্কে কোনো বিরূপ প্রভাব ফেলবে না মন্তব্য করে যুবরাজ বলেন, ‘তুরস্কের সঙ্গে আমাদের খুব ভালো একটি সম্পর্ক আছে। আমরা চাই না, এ ঘটনার কারণে (জামাল খাসোগি হত্যাকাণ্ড) তা কোনোভাবেই বাধাগ্রস্ত হোক। যত দিন সালমান বিন আবদুল আজিজ আমাদের বাদশা, তত দিন তা হওয়ার কোনো সম্ভাবনা নেই।’

গত ২ অক্টোবর বিয়ে-সংক্রান্ত কাগজপত্র সংগ্রহ করতে তুরস্কের ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে যান খাসোগি। বাগদত্তা তুর্কি নারী হেতিজ জেঙ্গিসকে বাইরে রেখে কনস্যুলেটে প্রবেশের পর আর ফেরেননি তিনি।

এ নিয়ে তুরস্ক ও সৌদি সরকার একে অপরকে দোষারোপ করে আসছিল। সৌদি আরব বলে আসছিল, কনস্যুলেট থেকে বেরিয়ে যাওয়ার পর নিখোঁজ হয়েছেন খাসোগি।

সৌদি আরব অবশ্য দুই সপ্তাহ পর গত ১৯ অক্টোবর শুক্রবার স্বীকার করে নেয় যে খাসোগি সৌদি কনস্যুলেটে খুন হয়েছেন। 

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ