আজকের শিরোনাম :

কাশ্মীরে বোমা বিস্ফোরণে নিহত ৬

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ অক্টোবর ২০১৮, ১১:৩৭

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের শ্রীনগরে বোমা বিস্ফোরণের ঘটনায় ৬ বেসামরিক নিহত হয়েছে। দক্ষিণাঞ্চলীয় কুলগাম জেলায় বন্দুকযুদ্ধের সময় একটি অবিস্ফোরিত বোমা বিস্ফোরিত হয়েছে।

কুলগামের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা হারমিত সিং আলজাজিরাকে বলেন, কুলগাম জেলার লারু গ্রামে বিদ্রোহীরা অবস্থান করছেন এমন খবরে নিরাপত্তা বাহিনীর সদস্যরা মধ্যরাতে অভিযান শুরু করে।

সোমবার (২২ অক্টোবর) সকাল নাগাদ ৩ জঙ্গি নিহত হয়েছে। বিদ্রোহীরা একটি বাড়িতে লুকিয়ে ছিল। কর্মকর্তারা জানিয়েছেন, দুপক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ হয়েছে এবং পাল্টাপাল্টি গ্রেনেড হামলা চালানো হয়েছে।

কর্মকর্তারা জানিয়েছেন, ওই বিদ্রোহীরা স্থানীয় বাসিন্দা। তারা দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান, কুলগাম ও অনন্তনাগের বাসিন্দা।

লড়াই শেষে পুরো এলাকা পরিষ্কার করে সেখান থেকে চলে যায় নিরাপত্তা বাহিনী। সাধারণ লোকজনকে ওই এলাকায় প্রবেশে নিষেধাজ্ঞা জারি করার পরও অনেকেই সেখানে গেছেন। সে সময় একটি অবিস্ফোরিত বোমার বিস্ফোরণ ঘটে।

জেলার ডেপুটি কমিশনার শামিম আহমেদ বলেন, বিস্ফোরণে ৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৩০ জন। কর্মকর্তারা জানিয়েছেন, ওই এলাকায় কারফিউ জারি করা হয়েছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এ ছাড়া মোবাইল এবং ইন্টারনেট সেবাও বন্ধ রাখা হয়েছে।

বেসামরিক নাগরিক নিহত হওয়ার খবর ছড়িয়ে পড়ার পর পরই স্থানীয় দক্ষিণ কাশ্মীরের বিভিন্ন গ্রামের বাসিন্দারা রাস্তায় নেমে আসেন। তারা ভারতবিরোধী স্লোগান দিতে থাকেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ