আজকের শিরোনাম :

ভারতের জম্মু-কাশ্মীরে বাস খাদে পড়ে নিহত ২২

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০১৮, ১৩:০২

ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের রাম্বান জেলায় একটি মিনিবাস খাদে পড়ে গেলে ২২ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আরও ১৪ জন আহত হয়েছেন।

শনিবার অতিরিক্ত যাত্রীবোঝাই ওই মিনিবাসটি ৩০০ ফুট গভীর খাদে পড়ে এ দুর্ঘটনা ঘটে।

রাম্বানের সিনিয়র পুলিশ সুপার অনিতা শর্মা বলেন, অফিসগামী ও শিক্ষার্থীবোঝাই ওই গাড়িটি রাম্বান থেকে বানিহাল যাচ্ছিল। সকাল ১০টা ৩০ মিনিটে কেলা মোড় রোডে ওই বাসটি খাদে পড়ে যায়।

পুলিশের এ জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, নিহতদের মধ্যে প্রাথমিকভাবে ২০ জনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। এদের মধ্যে কলেজ শিক্ষার্থী, রাম্বানের সরকারি হাইস্কুলের শিক্ষার্থী, একজন শিক্ষক, রাজস্ব বিভাগের একজন কর্মকর্তা এবং বাসচালক রয়েছেন।

গুরুতর আহত ১২ জনকে হেলিকপ্টারে করে উদমপুরে কমান্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে দুজনের মৃত্যু হয়। আহত অন্য ব্যক্তিদের মধ্যে একজনকে শ্রীনগরে বোন ও জয়েন্টস হাসপাতালে আর বাকি তিনজনকে রাম্বান জেলা হাসপাতালে পাঠানো হয়েছে।

এক উদ্ধারকারী কর্মকর্তা জানিয়েছেন, দুর্ঘটনার পরপরই উদ্ধার অভিযান শুরু হয়। এর কিছুক্ষণ পর পুলিশের কুইক রেসপন্স টিম, প্যারামিলিটারি ও সেনাবাহিনীর সদস্যরা উদ্ধার অভিযানে যোগ দেয়।

জম্মু ও কাশ্মীরের গভর্নর সত্যপাল মালিক এবং অন্যান্য রাজনৈতিক দলের নেতারা এ দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। এ ছাড়া নিহত ব্যক্তিদের প্রত্যেকের জন্য ৫ লাখ রুপি ও আহত ব্যক্তিদের জন্য ৫০ হাজার রুপি ঘোষণা করেছেন গভর্নর মালিক।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ