আজকের শিরোনাম :

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী রাজাকের স্ত্রীকে ফের জিজ্ঞাসাবাদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৪৬

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের স্ত্রীকে দুর্নীতি দমন কমিশনের কর্মকর্তারা আজ বুধবার নতুন করে জিজ্ঞাসাবাদ করছেন।  মাল্টি বিলিয়ন ডলারের কেলেঙ্কারি তদন্তে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। 

বিলাসী জীবনযাপন ও স্বেচ্ছাচারী আচরণের জন্য আলোচিত রোসমাহ মানসুর জিজ্ঞাসাবাদের জন্য মালয়েশিয়া দুর্নীতি দমন কমিশনের (এমএসিসি) দপ্তরে হাজির হন।

এ সপ্তাহে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, রোসমাহর ব্যাপারে দুর্নীতিবিরোধী সংস্থাটির তদন্ত শেষ পর্যায়ে রয়েছে। তার বিরুদ্ধে শিগগিরই অভিযোগ দায়ের হতে পারে।

গত মে মাসের নির্বাচনে তার স্বামী নাজিব রাজাকের জোট অপ্রত্যাশিতভাবে পরাজিত হওয়ার পর থেকে এ কমিশনের কর্মকর্তারা তাকে দ্বিতীয়বারের মতো জিজ্ঞাসাবাদ করে।

নির্বাচনে পরাজিত হওয়ার পর কুয়ালালামপুরে নাজিব রাজাকের একাধিক বাসভবনে অভিযান চালিয়ে প্রায় ২৭ কোটি ৩০ লাখ ডলারের সম্পদ জব্দ করা হয়। এসব সম্পদের মধ্যে দামি জুয়েলারি ও হরেক ডিজাইনের হ্যান্ডব্যাগ রয়েছে।

উল্লেখ্য,নাজিব রাজাকের বিরুদ্ধে প্রধান অভিযোগ হচ্ছে তিনি ও তার পরিবার এবং ঘনিষ্ঠ বন্ধুরা রাষ্ট্রের ১এমডিবি তহবিল থেকে মাল্টি বিলিয়ন ডলার লুট করেছেন। আর তার ক্ষমতা হারানোর প্রধান কারণই হচ্ছে এসব অভিযোগ।
খবর এএফপি

এবিএস/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ