আজকের শিরোনাম :

ইরানে সন্ত্রাসী হামলার মদদদাতাদের চরম শিক্ষা দেওয়া হবে: শেকারচি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২০:১৫

ইরানের সেনাবাহিনীর সিনিয়র মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল আবুলফজল শেকারচি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর আহওয়াজে সন্ত্রাসী হামলার মদদদাতাদের চরম শিক্ষা দেওয়া হবে।

গতকাল শনিবার (২৩ সেপ্টেম্বর) রাতে ইরানের এক টিভি চ্যানেলকে দেওয়া এক বিশেষ সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশের অভ্যন্তরে যারা এ হামলার ক্ষেত্র প্রস্তুত করে দিয়েছেন এবং যারা সন্ত্রাসীদের পৃষ্ঠপোষকতা করছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

জেনারেল শেকারচি বলেন, শনিবারের পাশবিক হামলায় অংশগ্রহণকারী দুই যুবক ছিল সহোদর এবং তাদের তৃতীয় ভাই উগ্র জঙ্গি গোষ্ঠী দায়েশ বা আইএসের সদস্য হিসেবে বর্তমানে সিরিয়ায় অবস্থান করছে।

আহওয়াজে সেনাবাহিনী ও নিরীহ জনগণকে উদ্দেশ্য করে চালানো হামলায় চারজন জড়িত ছিল এবং চারজনই নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হয়েছে বলে সেনা মুখপাত্র জানান।

তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশে তৎপর সব সন্ত্রাসী গোষ্ঠীর উৎস হচ্ছে আমেরিকা, ইহুদিবাদী ইসরাইল ও মধ্যপ্রাচ্যে তাদের তাবেদার আরব রাষ্ট্রগুলো।

উল্লেখ্য, ইরানের ইসলামি সরকার বিরোধী উগ্র তাকফিরি জঙ্গি গোষ্ঠী ‘আলআহওয়াজিয়া’র জঙ্গিরা গতকাল (শনিবার) ইরানের আহওয়াজ শহরে সামরিক বাহিনীর কুচকাওয়াজে অতর্কিত হামলা চালায়। এতে ২৫ জন নিহত ও ৬০ জন আহত হয়। 

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ