আজকের শিরোনাম :

মোটরবাইক র‌্যালি করায় ব্রাজিলের প্রেসিডেন্টকে জরিমানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জুন ২০২১, ১২:২১

করোনায় স্বাস্থ্যবিধি উপেক্ষা করে মোটরসাইকেল মিছিল বের করায় জরিমানা গুনলেন ব্রাজিলের কট্টর ডানপন্থী প্রেসিডেন্ট জইর বলসোনারো। একই কারণে তার ছেলে ও দেশটির এক মন্ত্রীকেও জরিমানার আওতায় আনা হয়েছে।

বার্তা সংস্থা এপির খবরে বলা হয়েছে, শনিবার সাও পাওলো শহরে সরকারি আদেশ অমান্য করে বড় পরিসরে মোটরসাইকেল র‌্যালি বের করেন প্রেসিডেন্ট জইর বলসোনারো। এতে অংশ নেয় হাজারো মানুষ। ছিলো না কোনো ধরনের সামাজিক দূরত্ব। এমনকি কেউই মাস্ক পরেনি। অথচ যারা টিকা নিয়েছেন তাদের মাস্ক পরার প্রয়োজন জানিয়ে স্লোগান দেন বলসোনারোর সমর্থকরা।

এমন আচরণকে দায়িত্বজ্ঞানহীন বলছেন সাও পাওলোর গভর্নর জোওয়াও ডোরিয়া। প্রেসিডেন্টের উপযুক্ত শাস্তি হওয়া উচিত মনে করেন তিনি। জোওয়াও ব্রাজিলের রাজনীতিতে প্রধান বিরোধী হিসেবে বেশ জনপ্রিয়।

নিয়ম ভঙ্গ করায় প্রেসিডেন্ট ও তার ছেলেসহ দেশটির অবকাঠামো মন্ত্রী টারকিসিও গোমসকে ১০৮ ডলার জরিমানা করেছে প্রাদেশিক সরকার। জনসমাগমস্থলে মাস্ক ও সামাজিক দূরত্ব না মানায় এর আগেও সতর্ক করা হয় ব্রাজিলের প্রেসিডেন্টকে। স্থানীয়রা জানান, শনিবারের মিছিলে কমপক্ষে ১২ হাজার মোটরসাইকেল অংশ নেয়। এ বিষয়ে প্রেসিডেন্টের কাছে জানতে চাওয়া হলে কোন প্রতিক্রিয়া জানাননি তিনি।

ব্রাজিলে এ পর্যন্ত ১৭ কোটি ৩৭ লাখের বেশি মানুষ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪ লাখ ৮৬ হাজার।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ