আজকের শিরোনাম :

ভারত সফর বাতিল করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী জনসন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২১, ১৬:৫৫

করোনাভাইরাসের বিরুদ্ধে ‘বিজয় উল্লাস’ প্রকাশের দুই মাসের মধ্যেই মহামারীর দ্বিতীয় ঢেউয়ে মুখ থুবড়ে পড়েছে ভারত। এদিকে, আগামী ২৫ এপ্রিল ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের ভারত সফর করার কথা ছিল।  কিন্তু ভারতে ফের ভয়ঙ্করভাবে মহামারি করোনার প্রকোপ শুরু হয়েছে।  উদ্ভূত পরিস্থিতিতে তার ভারত সফর বাতিল করার কথা জানিয়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রীর দফতর ডাউনিং স্ট্রিট।

পরিবর্তে বরিস জনসন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলবেন। চলতি মাসের শেষদিকে তাদের ওই আলোচনায় ভারত ও যুক্তরাজ্যের ভবিষ্যত অংশীদারত্ব ও মিত্রতা নিয়ে কথা হবে। পরে বছরের শেষদিকে তিনি আবার ভারত সফর করতে পারেন।  

এদিকে করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে বেসামাল ভারতে আজ সোমবার একদিনে রেকর্ড দুই লাখ ৭৩ হাজার ৮১০ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক হাজার ৬১৯ জনের। করোনায় বিপর্যস্ত দিল্লি ছয় দিনের জন্য লকডাউন করা হয়েছে।

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় রীতিমতো নাকাল ভারত। দেশটিতে ভয়াবহভাবে বেড়েই চলেছে ভাইরাসটিতে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। টানা গত পাঁচদিন ধরে ভারতে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা ছিল দুই লাখের বেশি।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ