ব্লু হোয়েলের পর আতঙ্ক মোমো, প্রকৌশলী আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০১৮, ০১:১৫

গতবছর বাংলাদেশসহ সারাবিশ্বে অনলাইন গেমারদের কাছে আতঙ্কের নাম ছিল ব্লু হোয়েল। গেমটির এডমিনদের নানা চ্যালেঞ্জ মোকাবিলা করতে গিয়ে রাশিয়া, ভারতসহ বিভিন্ন দেশে প্রাণহানির ঘটনা ঘটেছে। আমাদের দেশেও আতঙ্ক ছড়িয়েছে ব্লু হোয়েল। প্রাণহারী এই গেমটির পর ভারতে এখন নতুন আতঙ্ক মোমো গেমস।

আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় ব্লু হোয়েলের ডালপালা ছড়াতে পারেনি। তবে ভারতে অনেক টিনএজারকে মোমোর ফাঁদে পা দেয়ার জন্য এসএমএস বা অনলাইনে আহ্বান জানানো হচ্ছে। আতঙ্কে কোলকাতার অনেক অভিভাবক থানায় একাধিক অভিযোগ করেছেন। তবে খুশির খবর হলো এই গেমসটির একজন প্রকৌশলীকে ইতোমধ্যে গ্রেপ্তার করা হয়েছে।

জানা গেছে, পশ্চিমবঙ্গের পূর্ব-বর্ধমান জেলা পুলিশের একটি বিশেষ দল অরিন্দম পাত্র নামের মোমো গেম সংশ্লিষ্ট এক যুবককে গ্রেপ্তার করেছে। অরিন্দম দুর্গাপুর বিসি রায় পলিটেকনিক কলেজের প্রথম বর্ষের ছাত্র।

শুক্রবার সকালে অরিন্দমকে কেতুগ্রামের নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। মোমোকাণ্ডের সঙ্গে ওই ছাত্র জড়িত বলে ধারণা করছে পুলিশ। তবে অরিন্দম এ ব্যাপারে এখনো কিছু জানায়নি।

পুলিশ বলছে, গত মঙ্গলবার রাতে কাটোয়া কলেজের তৃতীয় বর্ষের ছাত্র জয়কৃষ্ণ পালকে মোবাইলে মোমো খেলার আহ্বান জানিয়ে মেসেজ দিয়েছিল এই যুবক। পরে ফোনের সূত্র ধরেই অরিন্দমকে গ্রেপ্তার করে পুলিশ।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ